Balcony Collapsed

ঝুলবারান্দা ভেঙে পড়ে আহত ৪০ পড়ুয়া, চার জন আশঙ্কাজনক, উত্তরপ্রদেশের স্কুলে হুলস্থুল

পুলিশ সূত্রে খবর, সকালের প্রার্থনার জন্য ঝুলবারান্দায় জড়ো হয়েছিল পড়ুয়ারা। আচমকাই পড়ুয়াদের নিয়ে সেই বারান্দা ভেঙে পড়ে। পড়ুয়ারা অনেকেই সেই কংক্রিটের নীচে চাপা পড়ে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৭:০১
এই স্কুলেই দুর্ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত।

এই স্কুলেই দুর্ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত।

স্কুলের ঝুলবারান্দা ভেঙে পড়ে উত্তরপ্রদেশের এক বেসরকারি স্কুলে আহত হল ৪০ জন পড়ুয়া। তাদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় সূত্রে খবর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বারাবাঁকি এলাকার একটি স্কুলে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সকালের প্রার্থনার জন্য ঝুলবারান্দায় জড়ো হয়েছিল পড়ুয়ারা। আচমকাই পড়ুয়াদের নিয়ে সেই বারান্দা ভেঙে পড়ে। পড়ুয়ারা অনেকেই সেই কংক্রিটের নীচে চাপা পড়ে যায়। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। শিক্ষক এবং অন্য পড়ুয়ারা উদ্ধারকাজে হাত লাগান। বারান্দা ভেঙে পড়ার আওয়াজ এবং পড়ুয়াদের চিৎকারে আশপাশের লোকেরাও স্কুলে চলে আসেন। তাঁরাও উদ্ধারকাজ শুরু করেন।

বারাবাঁকির পুলিশ সুপার দীনেশ সিংহ জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ঝুলবারান্দার কাঠামো দুর্বল ছিল। যার জেরে ভার সইতে না পেরে ভেঙে পড়ে। এই ঘটনায় কয়েক জন পড়ুয়া আহত হয়েছে। তাদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। আহত পড়ুয়াদের উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী এক পড়ুয়া জানিয়েছে, প্রতি দিনই প্রার্থনার জন্য ওই ঝুলবারান্দায় পড়ুয়ারা জড়ো হত। তার পর তারা নীচে নেমে এসে স্কুল প্রাঙ্গণে প্রার্থনা করত। বৃহস্পতিবারও ৪০ জন পড়ুয়া বারান্দায় জড়ো হয়েচিল। তার পরই সেটি ভেঙে পড়ে।

আরও পড়ুন
Advertisement