Madhya Pradesh

দু’বছরে ৪৫ গণধর্ষণ হয়েছিল মধ্যপ্রদেশে

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে দাবি করেছে, ৯ বছর আগে, ২০১৫ সালে মধ্যপ্রদেশে প্রায় একই কায়দায় দু’বছরে মোট ৪৫ জন মহিলাকে গণধর্ষণ করা হয়েছিল।

Advertisement
সংবাদ সংস্থা
ইন্দোর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১০:০০

—প্রতীকী চিত্র।

বিজেপি-শাসিত মধ্যপ্রদেশে এক শিক্ষানবিশ সেনা অফিসারকে আটকে রেখে লুটপাট এবং তাঁর তরুণী বন্ধুকে গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। ইন্দোরের কাছে জনপ্রিয় পর্যটনস্থল জাম গেটের ওই ঘটনার ভয়াবহতায় শিউরে উঠেছে গোটা দেশ। তবে মধ্যপ্রদেশে এই ধরনের ঘটনা বিচ্ছিন্ন নয় একেবারেই।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে দাবি করেছে, ৯ বছর আগে, ২০১৫ সালে মধ্যপ্রদেশে প্রায় একই কায়দায় দু’বছরে মোট ৪৫ জন মহিলাকে গণধর্ষণ করা হয়েছিল। ঘটনায় মূল অভিযুক্তেরা নিজেদের দোষ কবুল করলেও তাদের শাস্তি হয়নি। পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশ করলেও সরকার কেন তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি, তা জানতে চেয়ে হাই কোর্টের ইন্দোর বেঞ্চে জনস্বার্থ মামলাও দায়ের হয়। কিন্তু তাতে লাভ কিছুই হয়নি। ইন্দোরের (গ্রামীণ) পুলিশ সুপার হিতিকা ভাসল অবশ্য দাবি করেছেন, ৯ বছর আগের সেই ঘটনাগুলির সঙ্গে সাম্প্রতিক ঘটনার কোনও যোগ নেই। তবে বিজেপির শাসনকালে মহিলাদের উপর হওয়া যৌন নির্যাতন এবং তাঁদের সুরক্ষা নিয়ে বহু প্রশ্ন উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement