Anganwadi

পড়ুয়াদের পাতে ডিম দিয়ে ছবি তুলিয়ে আবার নিয়েও নেওয়া হল! কর্নাটকে সাসপেন্ড দুই অঙ্গনওয়াড়ি কর্মী

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, অভিযুক্ত দুই অঙ্গনওয়াড়ি কর্মীর নাম লক্ষ্মী এবং শাইনাজা বেগম। এই ঘটনায় শোরগোল পড়তেই রাজ্য মহিলা ও শিশুকল্যাণ দফতর তদন্তের নির্দেশ দিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৫:২২
এই অঙ্গনওয়াড়ির বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

এই অঙ্গনওয়াড়ির বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

খুদে পড়ুয়াদের পাতে দেওয়া হয়েছিল ডিম। সেই ডিম পরিবেশন করার দৃশ্য ক্যামেরাবন্দিও করা হয়। কিন্তু অভিযোগ, ভিডিয়ো এবং ছবি তোলার পর পড়ুয়াদের থালা থেকে সেই ডিম আবার তুলেও নেওয়া হয়। এমনই এক ঘটনার কথা প্রকাশ্যে এসেছে কর্নাটকের এক অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই দায়িত্বে থাকা অঙ্গনওয়াড়ির দুই কর্মীকে সাসপেন্ড করেছে জেলা প্রশাসন।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, অভিযুক্ত দুই অঙ্গনওয়াড়ি কর্মীর নাম লক্ষ্মী এবং শাইনাজা বেগম। এই ঘটনায় শোরগোল পড়তেই রাজ্য মহিলা ও শিশুকল্যাণ দফতর তদন্তের নির্দেশ দিয়েছে। জানা গিয়েছে, কোপ্পাল জেলার গুন্ডুর গ্রামের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এই ঘটনা ঘটেছে। পড়ুয়াদের অভিভাবকদের অভিযোগ, অঙ্গনওয়াড়িতে ঠিক মতো খাবার পরিবেশন করা হয় না পড়ুয়াদের। বেশ কয়েক বার অভিভাবকেরা বিষয়টি নিয়ে সরব হয়েছিলেন। কিন্তু তার পরেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ।

অভিভাবকদের একাংশের অভিযোগ, পড়ুয়াদের ডিম খেতে দেওয়ার কথা থাকলেও, বেশির ভাগ সময়েই তা দেওয়া হয় না। এ নিয়ে অনেকেই ক্ষোভপ্রকাশ করেছিলেন। বৃহস্পতিবারের ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন অভিভাবকেরা। অঙ্গনওয়াড়ি কর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জোরালো হতেই ওই দুই কর্মীর বিরুদ্ধে পদক্ষেপ করা হয়।

আরও পড়ুন
Advertisement