Amritpal Singh

অমৃতপালের আরও এক ঘনিষ্ঠ গ্রেফতার! শিখনেতাকে গা-ঢাকা দিতে সাহায্য করেন ধৃত, দাবি পুলিশের

পঞ্জাব পুলিশ জানিয়েছে, উত্তরপ্রদেশের পিলিভিতে অমৃতপাল সিংহের একটি ডেরার দায়িত্বে ছিলেন তাঁর ঘনিষ্ঠ সঙ্গী তথা লুধিয়ানার বাসিন্দা যোগা সিংহ।

Advertisement
সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৯:৪৬
Picture of Amritpal Singh

দিল্লি পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নেমে ১০ এপ্রিল (ছবিতে) অমৃতপাল সিংহের ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত সিংহকে গ্রেফতার করেছিল পঞ্জাব পুলিশ। —ফাইল চিত্র।

খলিস্তানপন্থী শিখনেতা অমৃতপাল সিংহের আরও এক ঘনিষ্ঠ সঙ্গী যোগা সিংহকে গ্রেফতার করল পঞ্জাব পুলিশ। শনিবার এই গ্রেফতারির খবর জানিয়ে পুলিশের দাবি, ১৮ থেকে ১৮ মার্চ পলাতক অমৃতপালের ছায়াসঙ্গী ছিলেন যোগা।

পঞ্জাব পুলিশের ডিআইজি (বর্ডার রেঞ্জ) নরিন্দর ভার্গব শনিবার সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, অমৃতসর (গ্রামীণ) এবং হোশিয়ারপুর পুলিশের যৌথ অভিযানে ফতেগড় সাহিব জেলার সরহিন্দ এলাকা থেকে যোগাকে ধরা হয়েছে। অন্য দিকে, অমৃতসরের এসএসপি (গ্রামীণ) সতীন্দর সিংহ জানিয়েছেন, উত্তরপ্রদেশের পিলিভিতে অমৃতপালের একটি ডেরার দায়িত্বে ছিলেন লুধিয়ানার বাসিন্দা যোগা। ভার্গব বলেন, ‘‘অমৃতপালের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল যোগার। পালানোর সময় অমৃতপালের জন্য গাড়ি এবং গোপন আস্তানার বন্দোবস্তও করেছিলেন অভিযুক্ত। পিলিভিতে তাঁর থাকার ব্যবস্থাও করেছিলেন যোগা। সেখান থেকে অমৃতপালকে পঞ্জাবে আনার বন্দোবস্তও করেন তিনি।’’

Advertisement
Picture of Joga Singh

পুলিশের দাবি, অমৃতপালের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল (ছবিতে চিহ্নিত) যোগা সিংহের। ছবি: সংগৃহীত।

১৮ মার্চ থেকে পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে ‘ওয়ারিশ পঞ্জাব দে’ সংগঠনের নেতা অমৃতপালের বিরুদ্ধে অভিযোগ। তাঁর খোঁজে পঞ্জাবের বিভিন্ন জেলার পাশাপাশি রাজস্থানেও তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। এর আগে দিল্লি পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নেমে ১০ এপ্রিল অমৃতপালের ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত সিংহকে গ্রেফতার করেছিল পঞ্জাব পুলিশ। শুক্রবার অমৃতপালের দুই আশ্রয়দাতা রাজদীপ সিংহ এবং সর্বজিৎ সিংহকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement