Hoax Call

মত্ত অবস্থায় বোমা থাকার হুমকি দিয়ে মুম্বইগামী রাজধানী আটকান! দিল্লিতে ধৃত বায়ুসেনা অফিসার

পরিকল্পনা ছিল, বোমা তল্লাশির জন্য যে অতিরিক্ত সময় যাবে, তার মধ্যে পৌঁছে যাওয়া যাবে স্টেশন। কিন্তু পরিকল্পনা ভেস্তে গেল মাঝপথেই। গ্রেফতার করা হল ৩৫ বছরের সুনীল সঙ্গওয়ানকে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৪:৪৭
মত্ত অবস্থায় রাজধানী এক্সপ্রেসে বোমা থাকার হুমকি ফোন করে ধৃত বায়ুসেনার সার্জেন্ট।

মত্ত অবস্থায় রাজধানী এক্সপ্রেসে বোমা থাকার হুমকি ফোন করে ধৃত বায়ুসেনার সার্জেন্ট। — ফাইল ছবি।

দিল্লি থেকে চাকরিক্ষেত্র মুম্বইয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু দেরি হয়ে গিয়েছে। অনেক ভেবে বুদ্ধি বার করলেন বায়ুসেনার সার্জেন্ট। নয়াদিল্লি স্টেশনে ফোন করে বললেন, ট্রেনে বোমা রাখা আছে। পরিকল্পনা ছিল, বোমা তল্লাশির জন্য যে অতিরিক্ত সময় যাবে, তার মধ্যে পৌঁছে যাওয়া যাবে স্টেশন। কিন্তু পরিকল্পনা ভেস্তে গেল মাঝপথেই। গ্রেফতার করা হল ৩৫ বছরের সুনীল সঙ্গওয়ানকে।

মুম্বইয়ের সান্তাক্রুজের বায়ুসেনা ঘাঁটিতে কর্মরত দিল্লির বাসিন্দা সুনীল। বাড়ি থেকে কর্মক্ষেত্রে ফেরার জন্য টিকিট কেটেছিলেন রাজধানী এক্সপ্রেসের। ট্রেন ছাড়ার কথা বিকেল ৪টে ৫৫ মিনিটে। বিকেল ৪টে ৪৮ নাগাদ স্টেশনে ফোন আসে। বলা হয়, রাজধানী এক্সপ্রেসে বোমা রাখা আছে। সঙ্গে সঙ্গে হুলস্থুল কাণ্ড স্টেশনে। শুরু হয় রাজধানী এক্সপ্রেসে তল্লাশি। কিন্তু বোমা পাওয়া যায়নি।

Advertisement

তদন্তে নেমে জানা যায়, যে নম্বরটি থেকে ফোন এসেছিল, ট্রেনের টিকিট কাটার সময়ও ওই একই নম্বর ব্যবহার করেছিলেন এক যাত্রী। কে সেই যাত্রী? খোঁজ নিয়ে জানা যায়, বায়ুসেনা আধিকারিক সুনীলের নাম। তাঁকে ট্রেন থেকে নামিয়ে শুরু হয় জিজ্ঞাসাবাদ। পরীক্ষা করিয়ে দেখা যায়, তিনি মত্ত অবস্থায় রয়েছেন। জেরার পর দোষ কবুল করে নেন সুনীল। জানান, তাঁর অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। কিন্তু চাকরিতে যোগ দিতেই হবে। তাই তিনি ভুয়ো ফোন করে ট্রেনে বোমা রাখা আছে বলে জানান। যাতে নির্ধারিত সময়ে ট্রেন ছাড়তে না পারে এবং তিনি ট্রেন ধরতে পারেন।

ডিসিপি রেল হরিশ এইচপি বলেন, ‘‘ট্রেনের বি-৯ কামরার ১ নম্বর আসনের যাত্রীই ফোন করেছিলেন বলে আমরা চিহ্নিত করি। ওই যাত্রী বায়ুসেনায় কর্মরত। নিজের মোবাইল থেকেই তিনি ফোন করেছিলেন। সেই মোবাইলটি বাজেয়াপ্ত করা হয়েছে। বায়ুসেনার আধিকারিককেও গ্রেফতার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement