VIP Treatment Controversy

জেলের ভিতরে ‘ভিআইপি পরিষেবা’! ঠিকানা বদলে অভিযুক্ত অভিনেতার ঠাঁই এ বার অন্য সংশোধনাগারে

খুনের মামলায় অভিযুক্ত অভিনেতা দর্শনকে জেলের মধ্যেই ‘ভিআইপি পরিষেবা’ দেওয়ার অভিযোগ উঠেছিল। এ বার আদালতের অনুমতি নিয়ে তাঁকে অন্য সংশোধনাগারে সরানো হল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৩:৩০
অভিযুক্ত অভিনেতা দর্শনের ভাইরাল দৃশ্য।

অভিযুক্ত অভিনেতা দর্শনের ভাইরাল দৃশ্য। ছবি: সমাজমাধ্যম।

খুনের মামলায় অভিযুক্ত কন্নড় অভিনেতা দর্শন থুগুদীপকে এ বার সরানো হল অন্য সংশোধনাগারে। বেঙ্গালুরুর পারাপ্পানা অগ্রহার জেলে তাঁকে ‘ভিআইপি পরিষেবা’ দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। তা নিয়ে বিতর্কও কম হয়নি। পদক্ষেপ করেছে প্রশাসনও। এ বার অভিযুক্ত অভিনেতা পারাপ্পানা অগ্রহার জেল থেকে বাল্লারি জেলে স্থানান্তর করা হল।

Advertisement

৩৩ বছর বয়সি এক অটোচালককে খুনের মামলায় গ্রেফতার হয়েছেন দর্শন। বর্তমানে তিনি রয়েছেন জেল হেফাজতে। বুধবারই আদালত, তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়িয়ে ৯ সেপ্টেম্বর পর্যন্ত করেছে। সম্প্রতি পারাপ্পানা অগ্রহার জেলের একটি ছবি প্রকাশ্যে এসেছিল (যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ওই ছবিতে দেখা গিয়েছিল, জেল প্রাঙ্গণে আরও তিন জনের সঙ্গে চেয়ারে বসে রয়েছেন অভিনেতা। হাতে সিগারেট ও কফির কাপ। এ ছাড়া অভিনেতা জেল থেকে ভিডিয়ো কলে কথা বলার সুযোগ পাচ্ছেন বলেও অভিযোগ ওঠে।

সমাজমাধ্যমে এ নিয়ে চর্চা শুরু হতেই অস্বস্তিতে পড়ে কর্নাটক সরকার। দর্শন সংশোধনাগারের ভিতরেও ‘ভিআইপি পরিষেবা’ পাচ্ছেন কি না তা খতিয়ে দেখতে তদন্তকারী দল গঠন করছিল কর্নাটক পুলিশ। এরই মধ্যে দর্শনকে অন্য সংশোধনাগারে সরানোর আর্জি জানানো হয়েছিল বেঙ্গালুরুর এক নিম্ন আদালতে। মঙ্গলবার আদালত তাতে সম্মতি দেয়। আদালতের অনুমতিক্রমে বৃহস্পতিবার সকালে পারাপ্পানা অগ্রহার জেল থেকে বল্লারি জেলে নিয়ে যাওয়া হয় অভিযুক্ত অভিনেতাকে।

শুধু দর্শনকেই নয়, আরও বেশ কয়েকজন অভিযুক্তকে সরানো হয়েছে পৃথক পৃথক সংশোধনাগারে। তুমাকুরু জেলে সরানো হয়েছে চার অভিযুক্তকে। মহীশূর জেলে তিন জনকে সরানো হয়েছে। শিবমোগা জেলে স্থানান্তরিত হয়েছেন দু’জন। ধারওয়াড়, বিজয়পুরা, কালবুর্গি ও বেলাগভি জেলে এক জন করে বন্দিকে সরানো হয়েছে।

আরও পড়ুন
Advertisement