Assam Crime

পুলিশি হেফাজত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ অসমে গণধর্ষণে মূল অভিযুক্তের, সকালে উদ্ধার দেহ

অসমের নওগাঁয় গণধর্ষণের অভিযোগে শুক্রবার এক যুবককে গ্রেফতার করেছিল পুলিশ। ঘটনার পুনর্নিমাণের জন্য রাতে তাঁকে নিয়ে অকুস্থলে যান পুলিশকর্মীরা। তখনই পুলিশের নাগাল থেকে পালানোর চেষ্টা একটি পুকুরে ঝাঁপ দেন অভিযুক্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ০৯:৪৭

—প্রতীকী চিত্র।

অসমের নওগাঁয় নাবালিকাকে গণধর্ষণকাণ্ডে মূল অভিযুক্তের রহস্যমৃত্যু। শুক্রবার গভীর রাতে পুলিশি হেফাজত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ দিয়েছিলেন অভিযুক্ত। দীর্ঘ ক্ষণ পুকুরে ডুবুরি নামিয়ে তল্লাশির পর শনিবার সকালে ওই পুকুর থেকেই উদ্ধার হয় তার দেহ। সংবাদ সংস্থা এএনআইকে এই তথ্য নিশ্চিত করেছেন নওগাঁ জেলার পুলিশ সুপার স্বপ্ননীল ডেকা।

Advertisement

বছর চোদ্দোর ওই কিশোরী বৃহস্পতিবার সন্ধ্যায় সাইকেলে চেপে টিউশন থেকে বাড়ি ফিরছিল। সেই সময়েই তিন যুবক তাকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। একটি পুকুরের ধারে সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় শুক্রবারই এক জনকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, ওই যুবকই ঘটনায় মূল অভিযুক্ত। জেরার পর শুক্রবার গভীর রাতে ধৃতকে ঘটনার পুনর্নিমাণের জন্য অকুস্থলে নিয়ে যাওয়া হয়। সেই সময়েই অভিযুক্ত যুবক পুলিশের হাত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ দিয়েছিলেন বলে জানা গিয়েছে।

পুলিশ সুপার জানিয়েছেন, “তদন্তের জন্য গত রাতে অভিযুক্তকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছিল। সেই সময়েই ওই অভিযুক্ত যুবক পুলিশের হাত থেকে পালানোর চেষ্টা করেন এবং কাছেই একটি পুকুরে ঝাঁপ দেন। পুলিশকর্মীরা তাঁকে খুঁজতে সঙ্গে সঙ্গে তল্লাশি অভিযান শুরু করেছিলেন। রাজ্য বিপর্যয় মোকাবিলা দলের সহযোগিতায় শনিবার সকালে ওই পুকুর থেকে অভিযুক্তের দেহ উদ্ধার হয়।”

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে অভিযুক্ত পালানোর চেষ্টা করলে, তাঁকে বাধা দিতে গিয়ে এক পুলিশকর্মী আহত হয়েছেন। তবে কী ভাবে ওই অভিযুক্ত পুলিশের হেফাজত থেকে পালালেন, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। এর পাশাপাশি ঘটনায় বাকি দুই অভিযুক্তকে পাকড়াও করার জন্য অভিযান চালাচ্ছে তদন্তকারী দল।

আরও পড়ুন
Advertisement