Medical Student

যন্ত্রণায় ছটফট করছেন মহিলা, ট্রেনেই সন্তান প্রসব করালেন ডাক্তারি পড়ুয়া

দুরন্ত এক্সপ্রেসের যাত্রী ছিলেন অন্তঃসত্ত্বা মহিলা। হঠাৎ প্রসবযন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি। পরিবারের সদস্যরা কী করবেন কিছু ভেবে উঠতে পারছিলেন না।

Advertisement
সংবাদ সংস্থা
অমরাবতী (অন্ধ্রপ্রদেশ) শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৮
সদ্যোজাতকে কোলে নিয়ে ওই ডাক্তারি পড়ুয়া।

সদ্যোজাতকে কোলে নিয়ে ওই ডাক্তারি পড়ুয়া। ছবি: টুইটার।

দুরন্ত এক্সপ্রেসের যাত্রী ছিলেন এক অন্তঃসত্ত্বা মহিলা। হঠাৎই তাঁর প্রসবযন্ত্রণা ওঠে। চলন্ত ট্রেনে কী করবেন ভেবে উঠতে পারছিলেন না পরিবারের লোকজন। এই অবস্থায় নিজে থেকে এগিয়ে এলেন এক তরুণী। তাঁর সাহায্যে সন্তান প্রসব করলেন ওই মহিলা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনকাপল্লিতে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, আত্মীয়ের বাড়ি যাওয়ার জন্য শ্রীকাকুলামের বাসিন্দা ওই অন্তঃসত্ত্বা মহিলা সেকন্দরাবাদ দুরন্ত এক্সপ্রেসে উঠেছিলেন। তাঁর সঙ্গে ছিলেন অন্য আত্মীয়রা। অনকাপল্লি স্টেশন পেরনোর সময় হঠাৎ প্রসববেদনা শুরু হয় ওই মহিলার। যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। কী করবেন ভেবে পাচ্ছিলেন না তাঁর সঙ্গীরা। ওই সময়ে এক তরুণী নিজে থেকে সাহায্য করতে এগিয়ে আসেন। নিজের পরিচয় দিয়ে জানান, তিনি এক জন ডাক্তারি পড়ুয়া।

Advertisement

তরুণীর প্রচেষ্টায় চলন্ত ট্রেনে সন্তানের জন্ম দেন ওই মহিলা। হাঁফ ছেড়ে বাঁচেন তাঁর পরিবারের লোক জন। ওই তরুণীর ভূয়সী প্রশংসা করেছেন তাঁরা। সহযাত্রীরাও ডাক্তারি পড়়ুয়াকে সাধুবাদ জানিয়েছেন। পরে জানা যায়, ওই তরুণী একটি মেডিক্যাল কলেজের এমবিবিএস ছাত্রী। কোনও চিকিৎসার সরঞ্জাম ছাড়াই যে সাহসের সঙ্গে তিনি অন্তঃসত্ত্বাকে সাহায্য করেছেন, তাকে কুর্নিশ জানিয়েছেন রেলের আধিকারিকরাও। সন্তান এবং মা দু’জনেই সুস্থ আছেন বলে খবর। ডাক্তারি পড়ুয়া জানান, তিনি শুধু নিজের দায়িত্বটুকু পালন করেছেন।

আরও পড়ুন
Advertisement