Tourist Stuck in River

ফুলেফেঁপে ওঠা মাঝনদীতে গাড়ি নিয়ে আটকে পড়লেন পর্যটকেরা, তাঁর পর?

নদীতে জলের স্রোত বাড়তে থাকে। ফলে আতঙ্কে চিৎকার করতে থাকেন পর্যনটকরা। মাঝনদীতে গাড়িতে এক দল লোককে দেখে স্থানীয়রা সাহায্যের জন্য এগিয়ে আসেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:২৫
মাঝনদীতে আটকে গাড়ি। ছবি: সংগৃহীত।

মাঝনদীতে আটকে গাড়ি। ছবি: সংগৃহীত।

ফুলেফেঁপে ওঠা মাঝনদীতে গাড়িসমেত আটকে পড়লেন এক দল পর্যটক। জানা গিয়েছে, ন’জনের একটি দল উত্তরপ্রদেশ থেকে বিহারে এসেছিলেন। তাঁরা বাল্মীকি আশ্রম দেখতে এসেছিলেন। একটি নদী পার হতে গিয়েই বিপত্তি দেখা দেয়। আচমকাই নদীতে হড়পা বান চলে আসে। ফলে মাঝনদীতেই পর্যটকদের নিয়ে আটকে পড়ে গাড়িটি।

Advertisement

নদীতে জলের স্রোত বাড়তে থাকে। ফলে আতঙ্কে চিৎকার করতে থাকেন পর্যনটকরা। মাঝনদীতে গাড়িতে এক দল লোককে দেখে স্থানীয়রা সাহায্যের জন্য এগিয়ে আসেন। কিন্তু জলের স্রোত বাড়তে থাকায় তাঁদের কাছে পৌঁছতে পারছিলেন না স্থানীয়েরা। জলস্তর ক্রমে বাড়ছিল। স্থানীয়রাই পুলিশে খবর দেন। পুলিশও আটকে পড়া পর্যটকদের উদ্ধার করার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়।

পরিস্থিতি ক্রমশ খারাপ হতে শুরু করায় পর্যটকদের উদ্ধারে সশস্ত্র সীমা বল-কে ডাকা হয়। ওই এলাকার কাছেই ছিল এসএসবি-র শিবির। খবর পেয়ে সেখান থেকে এসএসবি জওয়ান ঘটনাস্থলে আসেন। তার পর পর্যটকদের এক এক করে উদ্ধার করেন।

স্থানীয় এক বাসিন্দা জানান, নদীতে জল খুব কমই ছিল। ফলে ওই নদী পার হচ্ছিল গাড়িটি। আচমকাই হড়পা বান নেমে আসে নদীতে। গাড়িটি তখন মাঝনদীতে। গাড়ির আরোহীরা চিৎকার করছিলেন। ওঁদের উদ্ধারের জন্য এলাকাবাসীরা চেষ্টা করেন। কিন্তু জলের স্রোত বেশি থাকায় উদ্ধার করা সম্ভব হয়নি। পরে যদিও এসএসবি জওয়ানরা খবর পেয়েই ঘটনাস্থলে এসে পর্যটকদের উদ্ধার করেন।

আরও পড়ুন
Advertisement