Bihar

স্কুলব্যাগে বন্দুক! বিহারের স্কুলে উঁচু ক্লাসের ছাত্রকে গুলি করল পাঁচ বছরের খুদে

গাফিলতির অভিযোগে পুলিশ ওই স্কুলের অধ্যক্ষকে গ্রেফতার করেছে। ঘটনার পর থেকেই আতঙ্কিত অভিভাবককেরা। স্কুল ঘেরাও করে দফায় দফায় বিক্ষোভও দেখিয়েছেন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:৩৫
উদ্ধার হওয়া সেই বন্দুক!

উদ্ধার হওয়া সেই বন্দুক! ছবি: এক্স।

আগ্নেয়াস্ত্র নিয়ে স্কুলে গেল পাঁচ বছরের খুদে! সরাসরি গুলিও করল অন্য এক খুদেকে। সম্প্রতি এই ঘটনা ঘটেছে বিহারে। গুলিতে গুরুতর আহত হয়েছে ওই ছাত্র।

Advertisement

জানা গিয়েছে, উত্তর বিহারের সুপল জেলার সেন্ট জোয়ান বোর্ডিং স্কুলের এক খুদে ব্যাগে আগ্নেয়াস্ত্র লুকিয়ে স্কুলে এসেছিল। নার্সারির ওই খুদের বয়স মোটে পাঁচ। স্কুলে গিয়ে খেলার ছলে বন্দুক বার করে বছর দশেকের আর এক ছাত্রকে গুলি করে বসে সে। ছেলেটির হাতে গুলি লেগেছে। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সুপার শৈশব যাদব জানাচ্ছেন, আহত ছেলেটি একই স্কুলের ক্লাস থ্রিয়ের ছাত্র। এখনও হাসপাতালে চিকিৎসাধীন সে। ওই ছাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, ক্লাসে যাওয়ার সময় তার দিকে আচমকা বন্দুক বের করে গুলি চালায় ওই খুদে। তাকে থামাতে গিয়েই হাতে গুলি লেগেছে ছেলেটির। আহত ছেলেটি এ-ও জানিয়েছে, ঘটনার দিন দু’জনের মধ্যে কোনও ঝগড়া হয়নি। খেলার ছলেই তাকে হঠাৎ গুলি করে বসে ওই খুদে।

ইতিমধ্যেই গাফিলতির অভিযোগে ওই স্কুলের অধ্যক্ষকে গ্রেফতার করেছে পুলিশ। পড়ুয়াদের নিরাপত্তায় কী ভাবে এ রকম অবহেলা ঘটল, তা নিয়েও কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার পর থেকেই আতঙ্কিত অভিভাবকেরা। স্কুল ঘেরাও করে দফায় দফায় বিক্ষোভও দেখিয়েছেন তাঁরা।

নার্সারির যে ছাত্র কাণ্ডটি ঘটিয়েছে, তার ও তার অভিভাবকের খোঁজ চলছে। ঘটনার পর জনৈক পুলিশ আধিকারিক বলেছেন,‘‘ স্কুলগুলিকে ছাত্রদের নিরাপত্তার বিষয়ে আরও মনোযোগী হতে হবে। প্রয়োজনে নিয়মিত শিক্ষার্থীদের ব্যাগ চেক করতে হবে, যাতে কেউ কোনও রকম বিপজ্জনক হাতিয়ার নিয়ে স্কুলে না আসতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement