Jammu and Kashmir Encounter

কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, কুলগামে নিহত তিন সেনা জওয়ান, চলছে তল্লাশি অভিযান

সেনা সূত্রে খবর, কুলগামের হালান বনাঞ্চল এলাকায় সন্দেহজনক গতিবিধি টের পাওয়া মাত্রই শুক্রবার সন্ধ্যায় সেখানে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
জম্মু ও শ্রীনগর শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ০৯:১৭
3 soldiers killed in an encounter by terrorists in Kashmir’s Kulgam, a search operation is still on

জম্মু ও কাশ্মীরে আবার সেনা-জঙ্গি গুলির লড়াই। ছবি: সংগৃহীত।

জম্মু ও কাশ্মীরে আবার সেনা-জঙ্গি গুলির লড়াই। কুলগাম জেলায় সেনা-জঙ্গি সংঘাতের সময় জঙ্গিদের চালানো গুলিতে নিহত হয়েছেন তিন সেনা জওয়ান। সেনা সূত্রে খবর, কুলগামের হালান বনাঞ্চল এলাকায় সন্দেহজনক গতিবিধি টের পাওয়া মাত্রই শুক্রবার সন্ধ্যায় সেখানে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।

Advertisement

যৌথবাহিনী চার দিক থেকে ঘিরে নিলে জঙ্গিরা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তখনই জঙ্গিদের ছোড়া গুলিতে নিহত হন তিন সেনা জওয়ান। ওই এলাকায় সশস্ত্র জঙ্গিদের বাগে আনতে এখনও অভিযান চালানো হচ্ছে বলে সেনা সূত্রে খবর।

ভারতীয় সেনার তরফে একটি টুইট বার্তায় জানানো হয়েছে, ‘‘কুলগামের হালানের জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। গুলির লড়াইয়ে তিন জন কর্মী গুরুতর জখম হয়ে শহিদ হন। এখনও তল্লাশি অভিযান চলছে।’’

এলাকায় আরও সেনা পাঠিয়ে তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে বলেও সেনার তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এপ্রিল এবং মে মাসে পুঞ্চ এবং রাজৌরি জেলায় দু’টি পৃথক জঙ্গি হামলায় ভারতীয় সেনার ১০ জওয়ান নিহত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement