flight

Flight: যান্ত্রিক গোলযোগ, মাঝপথ থেকে ফেরানো হল গো ফার্স্টের দু’টি বিমান

আবারও মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগ দেখা দিল দু’টি বিমানে। মাঝপথ থেকেই ফেরানো হল। ডিজিসিএ ছাড়পত্র দিলে তবেই উড়বে ওই দু’টি বিমান।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৬:৫১
ডিজিসিএ ছাড়পত্র দিলে তবেই উড়বে ওই দু’টি বিমান।

ডিজিসিএ ছাড়পত্র দিলে তবেই উড়বে ওই দু’টি বিমান।

আবারও বিপত্তি বিমানে। এ বার গো ফার্স্ট সংস্থার দু’টি বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা দিল। তড়িঘড়ি ফিরিয়ে আনা হল মুম্বই-লেহ্‌ এবং শ্রীনগর-দিল্লিগামী বিমান দু’টিকে।

মঙ্গলবার গো ফার্স্টের বিমানটি মুম্বই থেকে লেহ্‌ যাচ্ছিল। দু’নম্বর ইঞ্জিনে গোলযোগ দেখা দেওয়ায় মাঝপথে দিল্লিতে নামানো হয় বিমানটি। শ্রীনগর থেকে দিল্লিগামী বিমানটিও ওড়ার পর মাঝ আকাশে দু’নম্বর ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। সেটিকে শ্রীনগরে ফিরিয়ে আনা হয়।

Advertisement

অসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রকের (ডিজিসিএ) তরফে জানানো হয়েছে, তারা বিষয়টি নিয়ে তদন্ত করছে। ডিজিসিএ ছাড়পত্র দিলে তবেই উড়বে বিমান।

গত এক মাস ধরে বেশ কয়েকটি ভারতীয় বিমান একটুর জন্য বিপত্তির থেকে রক্ষা পেয়েছে। মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগের কারণেই বিপদে মুখে পড়তে চলেছিল যাত্রীদের জীবন। গত তিন দিন ধরে বিমানযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বারবার বিমান সংস্থা, ডিজিসিএ এবং নিজের মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছেন কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে। তিনি আশ্বাস দিয়েছেন, যাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে, এমন সামান্য কিছু ঘটলেও তা নিয়ে তদন্ত হবে।

দু’ দিন আগে শারজা থেকে হায়দরাবাদ ফিরছিল ইন্ডিগোর একটি বিমান। যান্ত্রিক গোলযোগ থাকায় পাকিস্তানে অবতরণ করানো হয় বিমানটিকে। জুলাইয়ের শুরুতে স্পাইস জেটের একটি বিমান দিল্লি থেকে দুবাই যাচ্ছিল। পথে করাচিতে জরুরি অবতরণ করানো হয় সেটিকে।

আরও পড়ুন
Advertisement