Delhi Police

স্কুলে যেতে ইচ্ছা করছিল না, তাই মেল করে বোমা রাখার হুমকি দিল্লির কিশোরের! উঠে এল পুলিশি তদন্তে

শুক্রবার দিল্লির গ্রেটার কৈলাস এলাকার একটি বেসরকারি স্কুলে বোমা রয়েছে বলে মেল আসে। তড়িঘড়ি স্কুলের সব পড়ুয়াকে স্কুলের বাইরে বার করে আনা হয়। খবর দেওয়া হয় পুলিশকেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৪:৪৮

—প্রতিনিধিত্বমূলক ছবি।

স্কুলে যেতে ইচ্ছা করছিল না কিশোর পড়ুয়ার। তাই স্কুলের পঠনপাঠন বন্ধ করতে মেল করে বোমা রাখার ভুয়ো হুমকি দিয়েছিল সে। শুক্রবার দিল্লির স্কুলে বোমাতঙ্কের ঘটনার তদন্তে এমনই জানতে পেরেছে পুলিশ।

Advertisement

শুক্রবার দিল্লির গ্রেটার কৈলাস এলাকার একটি বেসরকারি স্কুলে বোমা রয়েছে বলে মেল আসে। বৃহস্পতিবার রাতে পাঠানো এই মেল শুক্রবার সকালে দেখেন স্কুল কর্তৃপক্ষ। তড়িঘড়ি স্কুলের সব পড়ুয়াকে স্কুলের বাইরে বার করে আনা হয়। খবর দেওয়া হয় পুলিশকেও। কিন্তু তল্লাশি চালিয়েও স্কুলের ভিতর থেকে বোমা কিংবা সন্দেহজনক কোনও বস্তুর সন্ধান মেলেনি। তার পরেই ওই মেলের প্রেরকের সন্ধানে তদন্ত শুরু হয়।

পুলিশি তদন্তে জানা যায়, গোটা ঘটনার নেপথ্যে রয়েছে ওই বেসরকারি স্কুলে ১৪ বছরের এক পড়ুয়া। শুক্রবার তার স্কুলে যেতে ভাল লাগছিল না। সেই কারণেই সে বোমাতঙ্ক তৈরির চেষ্টা করে। বিষয়টিকে বিশ্বাসযোগ্য করে তুলতে নিজের স্কুলের পাশাপাশি জুড়ে দেয় দিল্লির আরও দু’টি স্কুলের নামও। বেসরকারি স্কুলটির প্রিন্সিপাল শালিনী আগরওয়াল জানান, পড়ুয়াদের নিরাপত্তার খাতিরে সঙ্গে সঙ্গে স্কুল খালি করে দেওয়া হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, এই বিষয়ে সবিস্তারে তদন্ত চলছে।

প্রসঙ্গত, দিল্লির স্কুলে বোমা রাখার হুমকি দিয়ে মেল বা ফোন আসা নতুন ঘটনা নয়। গত ২ মে দিল্লির ১৩১টি স্কুলে বোমা রাখা আছে বলে মেল পৌঁছয়। পরে যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এবং দিল্লি পুলিশের তরফে জানানো হয়, ওই মেলগুলি ভুয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement