Astrological Tips

শুধু শরীর নয়, গ্রহের দশা কাটাতেও ফলের রসের উপকারিতা অনেক! তা কি আগে জানতেন?

জ্যোতিষ শাস্ত্র মতে, জন্মছকে নবগ্রহকে সন্তুষ্ট রাখতে সাহায্য করে ফলের রস। তবে কোন গ্রহের ক্ষেত্রে কোন ফলের রস পান করবেন? জেনে নেওয়া যাক জ্যোতিষের থেকে।

Advertisement
শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৮:০০
Which fruit juice can make your planets strong

—প্রতীকী ছবি।

স্বাস্থ্যের পক্ষে ফল বা ফলের রস যে কতটা উপকারী তা আমরা সকলেই জানি, তাঁর ওপর সেই ফল যদি হয় মরসুমি। বাচ্চা থেকে বড়, সবার জন্যই ফল খুবই উপকারী। তবে ফলের রস পান করলে শুধু যে শরীর-স্বাস্থ্য ভাল থাকে তা নয়, ফলের সঙ্গে জড়িয়ে আছে ভাগ্যও। জ্যোতিষ শাস্ত্র মতে, জন্মছকে নবগ্রহকে সন্তুষ্ট রাখতে সাহায্য করে ফলের রস। শুধুমাত্র যে ফলের রস করে পান করলেই গ্রহ সন্তুষ্ট হবে তা নয়, ফল খেলেও সেই একই উপকার পাওয়া যাবে।

Advertisement

কোন গ্রহের জন্য কোন ফল উপযুক্ত তা দেখে নেব

বৃহস্পতি

যদি জন্মছকে বৃহস্পতি গ্রহ অশুভ অবস্থায় থাকে, তা হলে জাতকের লেখাপড়া, অর্থ, দাম্পত্য জীবনে খারাপ প্রভাব পড়ে। তাই বৃহস্পতি গ্রহকে সন্তুষ্ট করার জন্য পাকা পেঁপে এবং কমলালেবুর রস পান করতে পারেন।

রবি

যদি জন্মছকে রবি গ্রহ অশুভ অবস্থায় থাকে, তা হলে জাতকের মান, যশ, সম্মান, প্রতিপত্তি, সরকারি চাকরির ক্ষেত্রে বাধা আসে। তাই রবি গ্রহকে সন্তুষ্ট করতে টম্যাটো, বেদানা এবং পাকা আমের রস পান করতে পারেন।

চন্দ্র

যদি জন্মছকে চন্দ্র অশুভ অবস্থায় থাকে, তা হলে মানসিক অবস্থা, মনমেজাজ এবং মা সংক্রান্ত ঘটনা বোঝায়। এ ক্ষেত্রে চন্দ্রকে সন্তুষ্ট করতে লিচু, তরমুজ এবং আখের রস পান করতে পারেন।

মঙ্গল

যদি জন্মছকে মঙ্গল গ্রহ অশুভ অবস্থায় থাকে, তা হলে ভ্রাতৃবিবাদ, সাহসিকতার অভাব এবং মাঙ্গলিক দোষ সৃষ্টি হয়। এ ক্ষেত্রে টম্যাটো, বেদানার রস পান করতে পারেন।

বুধ

যদি জন্মছকে বুধ গ্রহ অশুভ অবস্থায় থাকে, তা হলে বুদ্ধি লোপ পায়, ব্যবসায় খারাপ প্রভাব পড়ে এবং যে কোনও ভাল সিদ্ধান্ত নিতে পারা যায় না। সে ক্ষেত্রে নাশপাতি এবং আমলকির রস খুব উপকারী হবে।

শুক্র

যদি জন্মছকে শুক্র অশুভ অবস্থায় থাকে, তা হলে জাতকের বিলাসিতার কারণে অভাব থাকে এবং দাম্পত্য জীবন অসুখী হন। এ ক্ষেত্রে কলা এবং লিচুর রস খুব উপযুক্ত।

শনি

যদি জন্মছকে শনি অশুভ অবস্থায় থাকে, তা হলে জীবনে কোনও ক্ষেত্রেই ভাল ফল পাওয়া যায় না। এ ক্ষেত্রে জাম, কালো আঙুরের রস পান করা যেতে পারে।

রাহু-কেতু

রাহু-কেতুর ক্ষেত্রেও শনি গ্রহের যে ফলের রসের কথা বলা হয়েছে সেই একই ফলের রস পান করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement