Vastu Tips

আপনার বাড়িতে বাস্তু সমস্যা নেই তো? সহজ কিছু টোটকায় দোষ কাটানোর উপায় জেনে নিন

সংসারে কিছু ছোটখাটো ভুলের দিকে যদি আমরা নজর দিই এবং সেই ভুলগুলো শুধরে নিতে পারি, তা হলে বাস্তু সমস্যা কিছুটা হলেও কেটে যেতে পারে। জেনে নিন জ্যোতিষ কী বলছেন।

Advertisement
শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১২:২৬
Tips to get rid of vastu problem

—প্রতীকী ছবি।

আমরা অনেক সময় নিজেরাই নিজেদের সমস্যার কারণ হয়ে দাঁড়াই, কিন্তু আমরা বুঝতেও পারি না যে কেন আমাদের জীবনে এ রকম সমস্যা আসে। বাস্তুশাস্ত্র মতে আমাদের কিছু কিছু ছোট ভুল আমাদের সাংসারিক জীবনে নানা সমস্যার কারণ হয়। যদি আমরা চেষ্টা করি, তা হলে এই ধরনের ভুলের হাত থেকে মুক্তি পেতে পারি বাস্তু বিষয়ক কিছু পরামর্শের মাধ্যমে। সংসারে কিছু ছোটখাটো ভুলের দিকে যদি আমরা নজর দিই এবং সেই ভুলগুলো শুধরে নিতে পারি, তা হলে এই সমস্যা কিছুটা হলেও কেটে যেতে পারে।

Advertisement

বাস্তুদোষ কাটাবেন কী ভাবে?

১) সবার প্রথম যে ভুল আমাদের হয় তা হল, আমাদের বাড়িতে যে ক’জন সদস্য, আমরা ঠিক সেই কয়েকটা মাথা গুনে গুনে রুটি তৈরি করি, বাস্তুমতে এ রকমটা করা একেবারেই উচিত নয়। এতে বাড়িতে বাস্তুদোষ সৃষ্টি হয়। রুটি করার সময় প্রথম রুটিটা গরু এবং শেষ রুটিটা কুকুর বা কাকের জন্য রাখতে হয়। এ ছাড়া সনাতন ধর্ম মতে অতিথি ভগবানের স্বরূপ, তাই রুটি করার সময় অন্তত দুটো রুটি সব সময় বেশি রাখতে হয় অতিথিদের জন্য, যাতে অসময়েও যদি কেউ বাড়িতে আসে, সে যেন অভুক্ত ফিরে না যায়।

২) বাড়িতে রুটি তৈরি করার সময় যদি আটা মাখা বেশি হয়ে যায় তা হলে আমরা সেই বাকি মাখা আটা রেখে দিই, পরের দিন রুটি করার জন্য, এ রকম করাও বাস্তুমতে অনুচিত। পরের দিন বাসি আটার রুটি খেলে শরীরে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি সৃষ্টি হয়।

৩) রান্নার সময় শাকসব্জি কাটার পর, তাঁর যে খোসা তা কখনও দীর্ঘ সময় ধরে ফেলে রাখতে নেই, সেই খোসা তৎক্ষণাৎ বাড়ির বাইরে ফেলে দিতে হয়।

৪) যদি প্রচুর চেষ্টা করার পরও জীবনে সাফল্য আনতে না পারা যায়, তা হলে রুটির সঙ্গে চিনি মিশিয়ে পিঁপড়েদের খাইয়ে দিন। এর ফলে এই বাধা কেটে যাবে দ্রুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement