Vastu Shastra

Vastu Shastra: দ্রুত আর্থিক উন্নতির জন্য বাড়ির এই অংশে রাখুন কালো রঙের মেঝে

কেমন নকশায় বাড়ি বানাবেন এবং তা কেমন করে সাজাবেন, পুরোটাই নির্ভর করে যিনি বাড়ি তৈরি করাচ্ছেন এবং ঘর সাজাচ্ছেন, তাঁর ব্যক্তিগত পছন্দের উপর। তবে বাড়ি তৈরির সময় হোক বা সাজানোর সময়, অবশ্যই খেয়াল রাখা দরকার বাস্তুর কিছু নিয়মের পালনের বিষয়ে।

Advertisement
 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ০৮:১৬
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

কেমন নকশায় বাড়ি বানাবেন এবং তা কেমন করে সাজাবেন, পুরোটাই নির্ভর করে যিনি বাড়ি তৈরি করাচ্ছেন এবং ঘর সাজাচ্ছেন, তাঁর ব্যক্তিগত পছন্দের উপর। তবে বাড়ি তৈরির সময় হোক বা সাজানোর সময়, অবশ্যই খেয়াল রাখা দরকার বাস্তুর কিছু নিয়মের পালনের বিষয়ে। বাস্তুর নিয়ম ছাড়া বাড়ি তৈরি করলে জীবনে সৃষ্টি হতে পারে নানা সমস্যা। বাড়ির প্রতিটি কোণ বাস্তু অনুযায়ী করলে খুবই শুভ ফল পাওয়া যায়।

বাস্তু শাস্ত্র অনুযায়ী বাড়ির বা ঘরের প্রত্যেক দিকের এক একজন অধিপতি দেবতা রয়েছেন। খুব ভাল করে খেয়াল রাখতে হবে, যাতে এই দেবতাদের সন্তুষ্ট রেখে বাড়ি নির্মাণ করা যায়।

Advertisement

বাস্তু শাস্ত্র অনুযায়ী ঘরের উত্তর দিকের মেঝে সব সময় কালো রঙের করতে হবে। বাকি অন্য দিকের মেঝেতে রং কালো করা যাবে না। ঘরের উত্তর দিকের মেঝেতে কালো রং করলে সংসারের দ্রুত আর্থিক উন্নতি হয়।

ঘরের উত্তর দিকের মেঝেতে কালো রং করার কারণ, উত্তর দিকের অধিপতি দেবতাকে সন্তুষ্ট রাখা। এর ফলে সংসারের আর্থিক উন্নতির সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের মধ্যে মধুর সম্পর্ক বজায় থাকে। পাশাপাশি পরিবারের মানুষরাও নির্ভীক জীবন যাপন করতে পারবেন। যে ঘরে উত্তর দিকের মেঝে কালো রঙের হয় সে ঘরের সন্তানদের জীবনও নানা বাধা-বিপত্তি থেকে দূরে থাকে।

শুধু মাত্র ঘরের মেঝে নয়, নজর রাখতে হবে বাড়ির প্রত্যেকটি জিনিসের উপরেও। বাড়ি অবশ্যই বাস্তু শাস্ত্র মেনে তৈরি করা প্রয়োজন। এর ফলে বাড়ির সদস্যরা সুখে-শান্তিতে জীবন যাপন করতে পারেন।

আরও পড়ুন
Advertisement