Astrological Tips

হাতে টাকা আসতেই হু হু করে বেরিয়ে যায়? কোন কোন কাজ নিয়মিত করলে আপনার ভাগ্য ঘুরবেই?

টাকা জমানো খুব সহজ কাজ নয়। সারা মাসের খরচ, পরিবারের বাড়তি চাহিদা, বয়স্ক বাবা-মায়ের চিকিৎসা— সব সামলে টাকা জমানো বেশ ঝক্কির। উপায় বাতলে দিচ্ছে জ্যোতিষ।

Advertisement
 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৯:৪৭

—প্রতীকী ছবি।

অর্থই হল আমাদের ইচ্ছা পূরণের চাবিকাঠি। অনেকেই আছেন যাঁদের জীবনে খুব একটা অভাব ভোগ করতে হয় না। আবার অনেকে ধনী হওয়ার স্বপ্ন দেখেই জীবন কাটিয়ে দেন। আমাদের প্রতিদিনের কিছু কু-অভ্যাস আমাদের অর্থ রোজগারের পথে বাধা সৃষ্টি করে। হয়তো সেই অভ্যাস আমাদের অজান্তেই তৈরি হয় যার ফলে ধন দেবী লক্ষ্মী আমাদের কাছে ঘেঁসতে পারে না। তাই অতি শীঘ্র সেই সব অভ্যাস ত্যাগ করা উচিত।

Advertisement

অভ্যাসগুলি কী কী

১) নিয়মিত বিছানা পরিষ্কার

সকালে ঘুম থেকে ওঠার পর এক মুহূর্ত বিছানা নোংরা রাখা উচিত নয়, যত শীঘ্র সম্ভব বিছানা পরিষ্কার করে ফেলতে হবে। পরিষ্কার বিছানা সৌভাগ্যকে ও বাসি বিছানা দুর্ভাগ্যকে আকর্ষণ করে।

২) খাওয়ার পর শীঘ্র প্লেট পরিষ্কার করা

আমরা অনেকেই খাওয়ার পর প্লেট না ধুয়ে রেখে দিই। এঁটো প্লেট ফেলে রাখলে ধন দেবী লক্ষ্মী কুপিত হন। শাস্ত্র মতে, এর ফলে অন্নপূর্ণা দেবী অপমানিত হন। এ ছাড়া এই কু-অভ্যাসের ফলে শনি ও চন্দ্রের খারাপ প্রভাবে পরতে হয়।

৩) বাথরুম নোংরা রাখা

স্নান করার পর সঙ্গে সঙ্গে বাথরুম পরিষ্কার করে রাখতে হয়। যদি এ রকম না করা হয় তা হলে কোষ্ঠীতে চন্দ্রের স্থান দুর্বল হয়ে পরে।

৪) খাবার প্লেট পরিষ্কার করে খাওয়া

প্লেটে খাবার নষ্ট করার অভ্যাস খুব খারাপ, এতে লক্ষ্মী দেবী ভীষণ ভাবে অসন্তুষ্ট হন। তাই যততুকু প্রয়োজন ততটুকুই খাবার নেওয়া উচিত। প্লেটে খাবার নষ্ট করার অভ্যাস জীবনে নেতিবাচক শক্তি বাড়িয়ে তোলে।

৫) সন্ধ্যার পর ঘর পরিষ্কার করা

সন্ধ্যার পর ঘর পরিষ্কার করা শাস্ত্র বিরুদ্ধ কাজ। সন্ধ্যার পর ঘর মুছলে সৌভাগ্যকেও ধুয়ে মুছে ফেলা বোঝায়। তাই যতটা সম্ভব সুর্যাস্তের পুর্বে ঘর পরিষ্কার করে ফেলা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement