Birth Chart

বার অনুযায়ী নিরামিষ আহার গ্রহণের মাধ্যমে দেবতাদের সন্তুষ্ট রাখার বিশেষ উপায়

আমরা দেবতাদের সন্তুষ্ট রাখার জন্য নানাবিধ উপায় করে থাকি। তার মধ্যে সবথেকে সহজ একটি উপায় হল বার অনুযায়ী নিরামিষ আহার করা।

Advertisement
 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৩১
সপ্তাহের দিন অনুযায়ী নিরামিষ আহার করলে এক এক দিনে এক এক দেবতাকে সন্তুষ্ট রাখা যায়।

সপ্তাহের দিন অনুযায়ী নিরামিষ আহার করলে এক এক দিনে এক এক দেবতাকে সন্তুষ্ট রাখা যায়।

আমরা দেবতাদের সন্তুষ্ট রাখার জন্য নানাবিধ উপায় করে থাকি। তার মধ্যে সবথেকে সহজ একটি উপায় হল বার অনুযায়ী নিরামিষ আহার করা। সপ্তাহের দিন অনুযায়ী নিরামিষ আহার করলে এক এক দিনে এক এক দেবতাকে সন্তুষ্ট রাখা যায়। যার ফলে আমাদের দুর্বল গ্রহের অবস্থান কিছুটা হলেও সবল হতে সাহায্য করে।

রবিবার– রবিবার নিরামিষ খেলে এবং সূ্র্যদেবের আরাধনা করলে খুব ভাল ফল পাওয়া যায়।

Advertisement

সোমবার– মহাদেবকে সন্তুষ্ট রাখার জন্য প্রতি সোমবার নিরামিষ খাোয়া উচিত। এতে মহাদেবের কৃপা লাভ করা যায় ও আশীর্বাদ পাওয়া যায়। এ ছাড়াও চন্দ্রকে তুষ্ট রাখার জন্য অনেকে সোমবার নিরামিষ খেয়ে থাকেন। যাঁদের চন্দ্র দুর্বল তাঁরা অবশ্যই সোমবার নিরামিষ খাবেন।

মঙ্গলবার– প্রতি মঙ্গলবার নিরামিষ আহার গ্রহণ করলে মা মঙ্গলচণ্ডী, মা বগলাদেবী এবং হনুমানজীর আশীর্বাদ পাওয়া যায়। তা ছাড়া মঙ্গল গ্রহকে তুষ্ট রাখার জন্য আমরা প্রতি মঙ্গলবার নিরামিষ আহার গ্রহণ করে থাকি। যাঁদের মঙ্গল দুর্বল তাঁরা অবশ্যই মঙ্গলবার নিরামিষ খাবেন।

বুধবার– বুধবার নিরামিষ খাওয়া হয় গণেশ আরাধনা করার জন্য। তা ছাড়া বুধ গ্রহকে তুষ্ট রাখার জন্য বুধবার নিরামিষ আহার গ্রহণ করা উচিত। যাঁদের বুধ গ্রহ দুর্বল তাঁরা অবশ্যই বুধবার নিরামিষ খাবেন।

বৃহস্পতিবার– প্রতি বৃহস্পতিবার আমরা অনেকেই নিরামিষ খাই মা লক্ষ্মীর আরাধনা করার জন্য এবং বৃহস্পতি গ্রহকে তুষ্ট রাখার জন্য। যাঁদের বৃহস্পতি নীচস্ত বা বক্রী তাঁরা অবশ্যই বৃহস্পতিবার নিরামিষ আহার গ্রহণ করবেন।

শুক্রবার– সন্তোষী মায়ের উপবাস করার জন্য এবং শুক্র গ্রহকে তুষ্ট রাখার জন্য শুক্রবার নিরামিষ আহার গ্রহণ করা উচিত। যাঁদের শুক্র গ্রহ দুর্বল তাঁরা অবশ্যই শুক্রবার নিরামিষ খাবেন।

শনিবার– বেশির ভাগ মানুষই শনিবার নিরামিষ খান শনিদেব ও কালীর উপবাস করার জন্য। এতে শনিদেবর কৃপা লাভ করা যায়। যাঁদের শনি দুর্বল তাঁদের শনিবার আমিষ আহার একদম বর্জনীয়।

রাহুকে তুষ্ট রাখার জন্য শনিবার এবং কেতুকে তুষ্ট করার জন্য মঙ্গলবার নিরামিষ আহার গ্রহণ করা অতি আবশ্যক।

আরও পড়ুন
Advertisement