Astrological Tips

কী ভাবে টাকা রাখলে ধনী হওয়া যায়? কী বলে জ্যোতিষশাস্ত্র?

অনেকেই আছেন, যাঁরা টাকা-পয়সা বা মূল্যবান জিনিস কোথায় রাখেন, তা খেয়াল করেন না। এমনটা হলে কিন্তু খারাপ সময় পিছু ছাড়বে না।

Advertisement
শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১১:৫৫
বাড়ির কোন জায়গায় টাকা রাখার জন্য উপযুক্ত?

বাড়ির কোন জায়গায় টাকা রাখার জন্য উপযুক্ত? প্রতীকী ছবি।

পকেট ভর্তি টাকা হোক, তা আমরা কে না চাই। টাকা-পয়সা, গয়না বা যে কোনও মূল্যবান জিনিস রাখার একটি নির্দিষ্ট জায়গা থাকে। আর যদি সেই জায়গা মেনে টাকা-পয়সা, গয়না এ সব জিনিস রাখা হয়, তা হলে লক্ষ্মী গৃহস্থে প্রবেশ করতে বেশি সময় লাগে না। অনেকেই আছেন, যাঁরা টাকা-পয়সা বা মূল্যবান জিনিস কোথায় রাখেন, তা খেয়াল করেন না। এমনটা হলে কিন্তু খারাপ সময় পিছু ছাড়বে না। তাই সুখ-শান্তি ও সমৃদ্ধির ছোঁয়া যদি পেতে চান, তা হলে বাড়ির কোন জায়গায় টাকা রাখার জন্য উপযুক্ত, তা জেনে নিন।

Advertisement

উত্তর দিকে রাখুন- টাকা-পয়সা সব সময়ে উত্তর দিকে রাখার চেষ্টা করুন। কারণ উত্তর দিক কুবের দেবতার দিক বলে মানা হয়। তাই উত্তর দিকে টাকা-পয়সা রাখলে পজিটিভ এনার্জি মেলে। ফলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়তে সাহায্য করে। তবে ভুল করেও দক্ষিণ দিকে টাকা রাখবেন না। বাড়ির সিন্দুক, আলমারি, মানিব্যাগ কখনও দক্ষিণ দিকে রাখা যাবে না।

না হলে পূর্ব দিক যদি উত্তর দিকে টাকা রাখা সম্ভব না হয়, তা হলে পূর্ব দিকে টাকা রাখা যেতে পারে। কেবল বাড়ির নয়, ব্যবসার ক্যাশবাক্সও পূর্ব দিকে রাখলে মা লক্ষ্মীর আশির্বাদ পাওয়া যায়।

ঠাকুরঘরে টাকা রাখা অনেকেই মনে করেন যে, ঠাকুরঘরে টাকা-পয়সা, গয়না রাখা খুব শুভ। কিন্তু তা নয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী, ঠাকুরঘরে এ সব জিনিস কখনও রাখতে নেই। এতে মা লক্ষ্মীর আশির্বাদ থেকে বঞ্চিত হতে হয়। সবচেয়ে ভাল হল শোয়ার ঘরে এই সব মূল্যবান জিনিস রাখা। এর ফলে অর্থ বৃদ্ধি পায়।

বাড়ির চারকোণ ঘেঁষে– বাড়ির যে কোনও কোণ ঘেঁষে আলমারি বা সিন্দুক রাখতে নেই। বিশেষ করে উত্তর-পূর্ব, দক্ষিণ-পুর্ব এবং উত্তর-পশ্চিম কোণে কোনও মুল্যবান জিনিস রাখা যাবে না।

প্রধান দরজা থেকে যেন সিন্দুক না দেখা যায় লক্ষ্য রাখতে হবে বাড়ির প্রধান দরজা থেকে প্রবেশের সময়ে যেন সিন্দুক বা আলমারি না দেখা যায়। বাস্তু মতে এমনটা করা অশুভ।

মানিব্যাগ যেন খালি না থাকে সব সময় খেয়াল রাখতে হবে মানিব্যাগ যেন খালি না থাকে। অল্প হলেও কিছু টাকা মানিব্যাগে সব সময়ে রাখতে হবে।

পরিষ্কার জায়গায় টাকা রাখতে হবে টাকা-পয়সা কখনও অপরিষ্কার জায়গায় রাখতে নেই। এতে মা লক্ষীর ক্ষুব্ধ হন এবং তাঁর আগমন হওয়ার আশঙ্কা কমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement