Vastu Tips

শোয়ার ঘরে আয়না রাখতে নেই কেন? বিয়ের আগে বাস্তুর আর কী নিয়ম জানতে হবে?

জীবনের যে কোনও সমস্যা থেকে বেরিয়ে আসা যায় বাস্তুশাস্ত্রের সাহায্যে। বিবাহের আগে ঘর সাজানোর ক্ষেত্রে বাস্তুর মতামত প্রয়োগ করা গেলে উপকার পাওয়া যায়।

Advertisement
শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ২০:৫২
mirror

—প্রতীকী চিত্র।

বিবাহ বা যে কোনও শুভ কাজ করার আগে অনেকেই আছেন, যাঁরা জ্যোতিষীর পরামর্শ নেন। জ্যোতিষের আর একটা গুরুত্বপুর্ণ অংশ হল বাস্তু। মানুষের জীবন থেকে নানা প্রকার বাধা-বিপত্তি দূর করতে বাস্তুশাস্ত্র প্রচুর সাহায্য করে। জীবনের যে কোনও সমস্যা থেকে বেরিয়ে আসা যায় বাস্তুশাস্ত্রের সাহায্যে। বিবাহের আগে ঘর সাজানোর ক্ষেত্রে বা যে কোনও সময়ে ঘর সাজানোর ক্ষেত্রে যদি বাস্তুর মতামত প্রয়োগ করা যায়, তা হলে খুবই উপকার পাওয়া যায়। কয়েকটি বাস্তু টিপস মানতে পারলে জীবনে ভাগ্যের উন্নতি ঘটবেই।

Advertisement

টিপ্‌স

১) বাড়ির প্রবেশদ্বারের উপরে সিদ্ধিদাতা গণেশের ছবি বা মূর্তি রাখুন।

২) সৌভাগ্যের উন্নতি করতে ঘরে উইন্ড চাইম লাগাতে পারেন। এতে নানা দিক থেকে ভাগ্যের উন্নতি ঘটবে। নানা প্রকার আটকে থাকা কাজ হয়ে যাবে। যদি টাকা-পয়সা বাইরে পড়ে থাকে, তাও আদায় হয়ে যাবে।

৩) প্রথমত, শোয়ার ঘরে আয়না রাখতে নেই, আর ঘরের যেখানেই আয়না রাখুন না কেন, তা অবশ্যই পাঁচ ফুট উচ্চতায় লাগাতে হবে। এতে ঘরের সদস্যদের মধ্যে সদ্ভাব বজায় থাকবে।

৪) ঘরের মধ্যে রাখুন লাকি বাম্বু, পুদিনা, মানিপ্ল্যান্টের মতো গাছ। এর মধ্যে যে কোনও একটি গাছ রাখলেই উপকার পাওয়া যাবে।

৫) ঘরে চেষ্টা করুন বাঁশের তৈরি জিনিসপত্র রাখতে। বাঁশের তৈরি শো-পিস ঘরে রাখা যেতে পারে, এতেও একই ফল পাওয়া যায়। বাঁশের তৈরি জিনিসপত্র ঘরে রাখা অত্যন্ত শুভ বলে গণ্য করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement