Food Allergy

‘বিষের চুমু’! প্রেমিকের চুম্বনে তীব্র প্রতিক্রিয়া, প্রাণ ওষ্ঠাগত মহিলার, পিছনে কোন রহস্য?

সঙ্গীর সঙ্গে ডেটে গিয়ে চুম্বন করেছিলেন এক মহিলা। সেই চুম্বনেই এমন প্রতিক্রিয়া দেখা দিল, যে প্রাণ নিয়ে টানাটানি হওয়ার উপক্রম। সঙ্গীকে ফোন করার পর জানতে পারলেন কী থেকে ঘটল এমন ঘটনা।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৩:০৪
চুম্বন না সাপের ছোবল?

চুম্বন না সাপের ছোবল? প্রতীকী ছবি

সঙ্গীর সঙ্গে ডেটে গিয়েছিলেন জেনেল গঞ্জালেজ় নামের এক মহিলা। খাওয়াদাওয়ার পর ঘনিষ্ঠ হয়ে পড়েন দু’জনে। একে অপরের ওষ্ঠে চুমুও খান। কিন্তু ভালবাসার সেই চুম্বনই কার্যত হয়ে উঠল সাপের ছোবল!

Advertisement

টিকটকে ২৭ বছর বয়সি জেনেল জানিয়েছেন, ডেট থেকে ফিরে বেশি দেরি না করেই শুতে চলে যান তিনি। পর দিন সকালে ঘুম থেকে উঠে তিনি দেখেন, তাঁর চোখ-মুখ ফুলে ঢোল। মারাত্মক ফুলে গিয়েছে ঠোঁটও। জেনেল বুঝতে পারেন, অ্যালার্জি থেকেই এমনটা হচ্ছে। কিন্তু গত রাতে ডেটে গিয়েও তিনি এমন কোনও খাবার খাননি যা থেকে এ হেন সমস্যা হতে পারে। তবে?

জেনেল গঞ্জালেজ়।

জেনেল গঞ্জালেজ়। ছবি: সংগৃহীত

জেনেল তৎক্ষণাৎ ফোন করেন নিজের সঙ্গীকে। কথোপকথনে উঠে আসে, তাঁর সঙ্গে দেখা করার আগে সি-ফুড খেয়েছিলেন তাঁর সঙ্গী। তাতেই ছিল ঝিনুক জাতীয় কিছু সামুদ্রিক খাবার। আর সে সবেই মারাত্মক অ্যালার্জি জেনেলের। এঁটো মুখেই সঙ্গী চুমু খান তাঁর ঠোঁটে। আর তাতেই বিপত্তি। ঠোঁটে লেগে থাকা সামান্য খাবারের টুকরো থেকেই তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় জেনেলের দেহে। জেনেলের করা ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে টিকটকে। দেখেছেন প্রায় ৯ লক্ষ মানুষ। বহু নেটাগরিকই জানিয়েছেন, বিষয়টি বিরল হলেও অসম্ভব নয়। কোনও খাবারে মারাত্মক অ্যালার্জি থাকলে নামমাত্র খাদ্যকণাও বিপদ ডেকে আনতে পারে। জেনেলের ক্ষেত্রেও হয়তো তেমনটাই হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement