Malaika Arora

মানসিক উদ্বেগে ভুগছেন? সহজ সমাধান দিচ্ছেন মালাইকা অরোরা

মানসিক উদ্বেগের সমস্যা এখন ঘরে ঘরে। সম্প্রতি মালাইকা অরোরা একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। সেখানে মানসিক চাপ দূর করার সহজ সন্ধান দিয়েছেন অভিনেত্রী।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২১:৫১
জিমে গিয়ে ঘাম ঝরানোর চেয়ে ঘরোয়া যোগাসনই মালাইকার বেশি পছন্দ।

জিমে গিয়ে ঘাম ঝরানোর চেয়ে ঘরোয়া যোগাসনই মালাইকার বেশি পছন্দ। ছবি-সংগৃহীত

বলিউডের অন্যতম ‘ফিটনেস ফ্রিক’ মালাইকা অরোরা। যেখানেই থাকুন, যত কাজই থাক—৪৬-এর ছিপছিপে মালাইকা শরীরচর্চা করতে ভোলেন না। রোজকার ডায়েটের পাশাপাশি চলে শারীরিক কসরতও। জিমে গিয়ে ঘাম ঝরানোর চেয়ে ঘরোয়া যোগাসনই মালাইকার বেশি পছন্দ। অন্তত অভিনেত্রীর ইনস্টাগ্রাম সে দিকেই ইঙ্গিত করে।

মালাইকার ইনস্টাগ্রামের পাতায় চোখ রাখলেই দেখতে পাবেন অভিনেত্রীর শরীরচর্চার ছবি। বিভিন্ন ভঙ্গিতে যোগাসনরত মালাইকা। সম্প্রতি মালাইকা জানিয়েছেন, ওজন নিয়ন্ত্রণে রাখা ছাড়াও যোগাসন মানসিক চাপমুক্ত রাখতেও সাহায্য করে। মালাইকা নিজে উপকার পেয়েছেন।

Advertisement
অভিনেত্রীকে মার্জারাসন করতে দেখা যাচ্ছে।

অভিনেত্রীকে মার্জারাসন করতে দেখা যাচ্ছে। ছবি-সংগৃহীত

অতিরিক্ত কাজের চাপ, সম্পর্কের জটিলতা, কর্মক্ষেত্রে প্রতিযোগিতা— এমন বেশ কয়েকটি কারণে ইদানীং অনেকেই মানসিক অবসাদে ভোগেন। এই অবসাদ মন এবং মস্তিষ্ক ছাড়াও প্রভাব ফেলে শরীরেও। মানসিক চাপ কাটাতে অনেকেই নানা পন্থা অবলম্বন করেন। তবে মালাইকা মানসিক চাপ, উদ্বেগ দূর করার একটি সহজ সন্ধান দিয়েছেন। মালাইকা নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। সেখানে অভিনেত্রীকে মার্জারাসন করতে দেখা যাচ্ছে। মালাইকার মতে, নিয়ম করে এই যোগাসনটি করলে মানসিক চাপমুক্ত থাকা সহজ হবে।

কী ভাবে করবেন মার্জারাসন?

হাঁটু এবং হাতের তালুতে মাটিতে ভর দিয়ে কোমর উঁচু করুন। মুখ যতটা সম্ভব উপর দিকে তুলুন। যাতে স্পষ্ট ভাবে ঘরের ছাদ দেখতে পারেন। বেশ কিছু ক্ষণ এই ভঙ্গিতে থাকার পর স্বাভাবিক অবস্থায় আসুন। অন্যান্য যোগাসনের পাশাপাশি রোজ এই আসনটিও করুন। উপকার পাবেন-ই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement