Covid

Corona Mask: শুধু কোভিড প্রতিরোধই নয়, মাস্কে আকৃষ্ট হন নারীরাও, বলছে গবেষণা

কোভিড থেকে বাঁচতে বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন যত সম্ভব মাস্ক পরে থাকতে। কিন্তু জানেন কি মাস্ক পরা পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন নারীরা?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ১২:৪৪
মাস্ক সম্পর্কে উঠে এল চমকপ্রদ তথ্য

মাস্ক সম্পর্কে উঠে এল চমকপ্রদ তথ্য ছবি: সংগৃহীত

কোভিড স্ফীতিতে রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর কোভিড থেকে বাঁচতে বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন, যত সম্ভব মাস্ক পরে থাকতে। কিন্তু জানেন কি মাস্ক পরিহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন নারীরা? সাম্প্রতিক একটি গবেষণায় উঠে এল এমনই তথ্য।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের একটি সমীক্ষা বলছে, পুরুষ-নারী নির্বিশেষে সকলেই বেশি আকৃষ্ট হন মাস্ক পরিহিত বিপরীত লিঙ্গের মানুষের প্রতি। ২০২১-এর ফেব্রুয়ারি থেকে চলা এই সমীক্ষায় দেখা গিয়েছে, মাস্ক বিহীন ব্যক্তিদের তুলনায় মাস্ক পরিহিত ব্যক্তিদের প্রতি বেশি আকৃষ্ট হয়েছেন অংশগ্রহণকারী ব্যক্তিরা।

পাশাপাশি, কাপড়ের মাস্কের তুলনায় নীল সার্জিকাল মাস্কের প্রতি বিপরীত লিঙ্গের মানুষেরা বেশি আকৃষ্ট হচ্ছেন। কিন্তু কেন এমন হচ্ছে?

বিশেষজ্ঞরা বলছেন, মাস্ক পরে থাকলে মানুষের দৃষ্টি সরাসরি যায় সংশ্লিষ্ট ব্যক্তির চোখের দিকে যা আকৃষ্ট করে মানুষকে। আবার এই কঠিন সময়ে সার্জিকাল মাস্ক পরিহিত ব্যক্তিরা ইতিবাচক বার্তা দেন। যাঁরা মাস্ক পরেন, তাঁদের অনেক বেশি দায়িত্বশীল মনে করেন বিপরীত লিঙ্গের মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement