TRP Ratings

স্টুডিয়োপাড়ায় একগুচ্ছ সিরিয়াল বন্ধ হওয়ার গুঞ্জন, এর মাঝে টিআরপি তালিকায় এগিয়ে কারা?

প্রতি মাসেই নতুন বেশ কিছু সিরিয়ালের প্রোমো দেখা যায়। তখনই শুরু হয় পুরনো সিরিয়াল বন্ধের গুঞ্জন। এই আলোচনা টিআরপি তালিকায় কি প্রভাব ফেলল?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৪:০২
Which serial leads the TRP competition

টিআরপি তালিকায় কোন সিরিয়াল এগিয়ে? ছবি: সংগৃহীত।

গত দু’সপ্তাহ ধরে স্টুডিয়োপাড়ায় বেশ কিছু সিরিয়াল বন্ধ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তার মধ্যে প্রথমেই ছিল ‘হরগৌরী পাইস হোটেল’-এর নাম। যদিও এই সিরিয়াল যে বন্ধ হচ্ছে না, সে কথাও ইতিমধ্যে জেনে ফেলেছেন দর্শক। তবে শঙ্কর-ঐশানীর গল্প ছাড়াও বন্ধ হওয়ার তালিকায় ছিল আরও কিছু সিরিয়ালের নাম। এই পরিস্থিতিতে অনেকেই মনে করেছিলেন টিআরপি তালিকায় তা হলে অনেক পরিবর্তন লক্ষ করা যাবে। তবে জুন মাসের তৃতীয় সপ্তাহের টিআরপি তালিকায় চোখে পড়ল না খুব বেশি পরিবর্তন। প্রথম এবং শেষের মধ্যে কোনও পরিবর্তন হয়নি। মাঝে উঠে এসেছে শুধু নতুন কিছু নাম। যেমন ‘বাংলা মিডিয়াম’ সিরিয়ালটিকে এত দিন তালিকার শেষেই দেখেছেন দর্শক। এ সপ্তাহে প্রথম পাঁচে উঠে এসেছে ইন্দিরা-ভিকি। তবে দীপা-সূর্যকে টেক্কা দেওয়া যেন সত্যিই কঠিন হয়ে উঠেছে।

Advertisement

প্রায় দু’বছর হতে চলল সম্প্রচারিত হচ্ছে ‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়ালটি। এত দিন পরেও দর্শকের আগ্রহ বিন্দুমাত্র কমেনি। এই সপ্তাহেও ৮.৬ পেয়ে প্রথম স্থানে রয়েছে এই সিরিয়াল। অন্য দিকে গৌরী আর ঈশান কয়েক মাস আগে অবধি টানা তৃতীয় স্থানে ছিল। তবে এখন তারা রয়েছে দ্বিতীয় স্থানে। শৈলমা ফিরেছেন নতুন রূপে। ফলে গল্প মোড় নিয়েছে অন্য দিকে। মাঝে দর্শকের আগ্রহ একটু কমলেও বর্তমানে টিআরপি তালিকায় দুই নম্বরে উঠে এসেছে ‘গৌরী এল’। এ সপ্তাহে তারা পেয়েছে ৭.২।

বছরের শুরুটা বেশ ভালই হয়েছিল টিম ‘জগদ্ধাত্রী’র। কিন্তু মাঝ পথে এসে সব যেন গোলমাল হয়ে গিয়েছে। বেশ কিছু দিন এক নম্বরে থাকার পর জ্যাস সান্যালকে টেক্কা দিয়ে এগিয়ে যায় দীপা-সূর্য। এ বার আবার জ্যাস এবং স্বয়ম্ভূকে টেক্কা দিয়েছে গৌরী এবং ঈশানও। ৬.৯ পেয়ে তৃতীয় স্থানে ‘জগদ্ধাত্রী’। প্রথম পাঁচে জায়গা করে নিয়েছে ‘বাংলা মিডিয়াম।’

পর্ণা এবং সৃজনের জীবনে ‘ড্রামা’ অব্যাহত। শাশুড়ি-বৌমার কোন্দল এ সপ্তাহে রয়েছে চতুর্থ স্থানে। তারা পেয়েছে ৬.৫। আর ইন্দিরা, ভিকির প্রাপ্ত নম্বর ৬.০।

বাকিরা কে কোথায়? রইল চার্টে—

graphic of trp list

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement