Salman-Anurag

পরিচালক অনুরাগ কাশ্যপকে ‘তেরে নাম’ ছবি থেকে বাদ দিয়েছিলেন সলমন! নেপথ্যে কারণ কী?

সলমন খান বলিপাড়ার ‘ভাইজান’ নামে পরিচিত। কী কারণে পরিচালক অনুরাগ কাশ্যপকে নিজের ছবি থেকে বাদ দিয়েছিলেন নায়ক?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৯:৫০
When Salman Khan ousted Anurag Kashyap from Tere Naam for a bizarre reason

(বাঁ দিকে) অনুরাগ কাশ্যপ, সলমন খান। ছবি: সংগৃহীত।

বলিউডের ‘ভাইজান’ নামে পরিচিত তিনি। তাঁর কথাতেই অনেক ছবিতে বিস্তর অদল- বদল হয়, এ কথা বলিপাড়ার অন্দরের অনেকেই বলেন। তিনি সলমন খান। তাঁকে নিয়ে আলোচনার পাহাড়। কিন্তু সে সবের সত্যতা যাচাই করা বেশ কঠিন। এ বার এক পুরনো কথা বলে ফেললেন পরিচালক অনুরাগ কাশ্যপ। ২০০৩ সালে ঘটেছিল সেই ঘটনা। সে বছরই মুক্তি পেয়েছিল সলমন এবং ভূমিকা চাওলা অভিনীত ছবি ‘তেরে নাম’। শোনা যায়, সেই ছবিটি পরিচালনা করার কথা ছিল অনুরাগের। কিন্তু শেষ পর্যন্ত বাদ দিয়ে দেওয়া হয় তাঁকে। কিন্তু নেপথ্যে ছিল কী কারণ? সে কথাই খুলে বললেন পরিচালক।

Advertisement

অনুরাগ বলেন, “‘তেরে নাম’ ছবিটি লেখার পরেও আমায় পরিচালনা থেকে বাদ দিয়ে দেওয়া হয়। কারণ, আমি সলমন ভাইকে বলেছিলাম বুকের লোম থাকলে এই চরিত্রটা আরও ভাল ভাবে ফুটে উঠবে। কিন্তু তিনি তো ভাইজান। সেটা তো উনি করলেনই না। উল্টে আমায় বাদ দিয়ে দেওয়া হয়। পরে ছবিটি পরিচালনা করেছিলেন সতীশ কৌশিক।” তার পর অবশ্য অনুরাগের ছবিতেও কখনও দেখা যায়নি সলমনকে।

কিছু দিন আগে মুক্তি পেয়েছে নায়কের ‘টাইগার ৩’ ছবিটি। যা নিয়ে চর্চা হয়েছে বিস্তর। অন্য দিকে, অনুরাগ পরিচালিত শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘কেনেডি’। এই ছবির জন্য দর্শক মহলে প্রশংসিত হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement