Vivek Oberoi

পুলিশি নিরাপত্তায় থাকতেন বিবেক ওবেরয়, অন্ধকার জগৎ থেকে কেন হুমকি পেতেন অভিনেতা?

‘সাথিয়া’, ‘প্রিন্স’, ‘মাস্তি’— একের পরে এক সফল ছবির পরেও দীর্ঘ দিন বলিউড থেকে কেন দূরে ছিলেন বিবেক?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১১
বিবেক ওবেরয়।

বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত।

‘কোম্পানি’ ছবির মাধ্যমে বলিউডে তাঁর আত্মপ্রকাশ। একের পর এক হিট ছবিতে অভিনয়ের পরেও এক সময় হাতে কাজ ছিল না বিবেক ওবেরয়ের। ‘সাথিয়া’, ‘প্রিন্স’, ‘মাস্তি’— একের পরে এক সফল ছবির পরেও দীর্ঘ দিন বলিউড থেকে দূরে থাকতে হয়েছিল তাঁকে। বি-টাউনে তাঁর সঙ্গে সলমন খানের কলহের কথা প্রায় সকলেরই জানা। ভাইজানের থেকে এক সময় নাকি হুমকিও পেয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন। এ বার বিবেক জানালেন, তাঁর কেরিয়ার নষ্ট করার পিছনে রয়েছে বলিউডের প্রভাবশালীরা। পরিস্থিতি এমন হয়েছিল যে বন্দুকধারী পুলিশকে দিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে হয় তাঁকে। কিন্তু এই প্রভাবশালী কারা তাঁর উল্লেখ করেননি বিবেক।

Advertisement

সলমনের সঙ্গে বিচ্ছেদের পরে বিবেকের সঙ্গে সম্পর্কে জড়ান ঐশ্বর্যা রাই। এই নিয়েই সলমনের সঙ্গে সমস্যার সূত্রপাত। এক সাংবাদিক সম্মেলনে বিবেক জানিয়েছিলেন, সলমন ফোন করে তাঁকে হুমকি দিচ্ছেন। পরে সলমনের কাছে এই নিয়ে এক অ্যাওয়ার্ড শোয়ে ক্ষমাও চেয়েছিলেন বিবেক। সেই সময়ে কী ভাবে একের পর এক কাজ হারিয়েছিলেন, তা নিয়ে কথাও বলেছিলেন বিবেক। এক সাক্ষাৎকারে বিবেক বলেছিলেন, “বহু অবাঞ্ছিত বিষয় আমাকে সহ্য করতে হয়েছে। ট্রোলড্‌ হয়েছি, অপমান করা হয়েছে। বহু কাজ কেড়ে নেওয়া হয়েছে। পরিস্থিতি এমন হয় পুলিশি নিরাপত্তায় থাকতে হয়। কারণ অন্ধকার জগৎ থেকে প্রতিনিয়ত হুমকি পেতাম।” সর্বশেষ ছবি ‘শুট আউট অ্যাট লোখান্ডওয়ালা’-র পরে টানা ১৪ মাস বাড়িতে বসেছিলেন বিবেক। হাতে কোনও কাজ ছিল না। এই সময়কে জীবনের সবচেয়ে অন্ধকার দিক হিসাবেও মনে করেন তিনি। বিবেকের কথায়, ‘‘এই ধরনের ঘটনা মানসিক ভাবে বিপর্যস্ত করে দেয়, কাজে মনোযোগ দেওয়া যায় না। শেষে কাজটা খারাপ হয়।’’ তবে একরোখা বিবেক। তাঁর মতে, দেওয়ালে পিঠ ঠেকে গেলে সেখান থেকে ঘুরে দাঁড়াতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement