MS Dhoni

ধোনি কি আইপিএল খেলবেন? চেন্নাই কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চান মাহি, নিলামের আগেই জানাবেন সিদ্ধান্ত

আমেরিকায় ছুটি কাটিয়ে কয়েক দিন আগে ফিরেছেন ধোনি। বাড়ি ফিরে যোগাযোগ করেছেন সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে। মুম্বইয়ে বৈঠক হতে পারে দু’পক্ষের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১০:৩১
picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

কী করবেন মহেন্দ্র সিংহ ধোনি? আইপিএলের নিলাম যত এগিয়ে আসছে, ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই প্রশ্ন তত বড় হচ্ছে। চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষের পরিকল্পনায় ধোনি থাকলেও নিশ্চিত নন তাঁরাও। কয়েক দিনের মধ্যেই সব কিছু পরিষ্কার হয়ে যেতে পারে। আইপিএলের নিলামের আগে চেন্নাই কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবেন ধোনি। তার পর জানা যেতে পারে বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের ভবিষ্যৎ পরিকল্পনা।

Advertisement

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অক্টোবরের মাঝামাঝি সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসতে পারেন ধোনি। ২০২৫ সালের আইপিএল খেলবেন কি না বা কত দিন খেলতে চান, সব কিছুই জানিয়ে দিতে পারেন তিনি। কয়েক দিন আগে আমেরিকা থেকে ফিরেছেন ধোনি। বাড়ি ফিরে যোগাযোগ করেছেন সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে। মুম্বইয়ে বৈঠক হতে পারে দু’পক্ষের।

নিজের পরিকল্পনা নিয়ে প্রকাশ্যে কিছু জানাননি ধোনি। তিনি মুখ বন্ধ রাখায় নানা জল্পনা তৈরি হচ্ছে। অনিশ্চয়তায় রয়েছেন সিএসকে কর্তৃপক্ষও। বৈঠকের দিকে তাকিয়ে রয়েছেন তাঁরাও। ধোনির বক্তব্য জানার পর নিলাম নিয়ে পরিকল্পনা করবেন তাঁরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন নিয়ম অনুযায়ী, ধোনি এ বারের নিলামে বিবেচিত হবেন ঘরোয়া ক্রিকেটার হিসাবে। ২০১৯ সালে দেশের হয়ে শেষ ম্যাচ খেলেছেন। তার পর পাঁচ বছর জাতীয় দলের অংশ নন। বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতেও নেই। তাই তাঁকে ৪ কোটি টাকা দিয়ে ধরে রাখার সুযোগ রয়েছে সিএসকে কর্তৃপক্ষের। সব কিছুই নির্ভর করবে ধোনির পরিকল্পনা এবং সিদ্ধান্তের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement