Vivek Agnihotri

৩২০০ পাতার চিত্রনাট্য, লিখেছেন ৮২ জন! নতুন ‘যুদ্ধ’ নিয়ে আসছেন বিবেক অগ্নিহোত্রী

অতিমারি পরিস্থিতিতে প্রতিকূলতার মধ্যে কাজ করে গিয়েছেন ভারতীয় বিজ্ঞানীরা। বিদেশ থেকে চাপ এসেছে, তবু অবিচল থেকেছেন ভ্যাক্সিন তৈরিতে। ছবিতে সেই ‘যুদ্ধ’ নিয়ে আসছেন বিবেক।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৭:০৭
অতিমারি পরিস্থিতিতে দেশ জুড়ে যে টিকাকরণ কর্মসূচি চলেছে, তা নিয়ে নানাবিধ বিতর্ক এবং চ্যালেঞ্জ এ ছবির বিষয়বস্তু।

অতিমারি পরিস্থিতিতে দেশ জুড়ে যে টিকাকরণ কর্মসূচি চলেছে, তা নিয়ে নানাবিধ বিতর্ক এবং চ্যালেঞ্জ এ ছবির বিষয়বস্তু। ছবি-সংগৃহীত

বছরভর ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিতর্ক চলল। সবেরই পাল্টা জবাব দিয়ে গেলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রীও। তবে এ বার আর পুরনো ছবি নিয়ে কিস্‌সা নয়, নতুন কাজের খবর দিলেন বিবেক।

চিত্রনাট্য লিখতে লেগেছে ৩২০০ পৃষ্ঠা! ৮২ জন লোক মিলে দিনরাত ধরে লিখেছেন সেই গল্প। গবেষণা চলেছে দীর্ঘ সময় ধরে। এত সাধনায় কী করতে চলেছেন বিবেক?

Advertisement

জানালেন, তাঁর পরবর্তী ছবি কোভিড নিয়ে। অতিমারি পরিস্থিতিতে দেশ জুড়ে যে টিকাকরণ কর্মসূচি চলেছে, তা নিয়ে নানাবিধ বিতর্ক এবং চ্যালেঞ্জ এ ছবির বিষয়বস্তু। যা জনবহুল দেশের নিরিখে বিশ্বের বৃহত্তম টিকাকরণ অভিযান, তাই ছবির নামেও রয়েছে যুদ্ধের ইঙ্গিত। নাম, “দ্য ভ্যাক্সিন ওয়ার”।

শনিবার, সমাজমাধ্যমে নতুন ছবির কথা ঘোষণা করে পরিচালক জানান শীঘ্রই শুটিং শুরু হবে। লিখলেন, “শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছি। আসছে ‘দ্য ভ্যাক্সিন ওয়ার’। ”

আপৎকালীন পরিস্থিতিতে দেশের বিজ্ঞানী এবং চিকিৎসকদের নিরন্তর লড়াইকে কুর্নিশ করবে বিবেকের পরবর্তী ছবি। তুলে ধরবে ভ্যাক্সিন তৈরির বৃত্তান্ত। যার জন্য গোটা বছর ধরে গবেষণা করেছেন বলে জানান পরিচালক।

২০২৩ সালের ১৫ অগস্ট, স্বাধীনতা দিবসে মুক্তি পাবে ‘দ্য ভ্যাক্সিন ওয়ার’। দেশ জুড়ে বাংলা, হিন্দি, ইংরেজি, তামিল, মালয়ালম-সহ দশটি ভাষায় মুক্তি পাবে ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement