Sharmila Tagore

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি শর্মিলা, দেখা করলেন হাসিনার সঙ্গে

২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়েছেন শর্মিলা ঠাকুর। বুধবার তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ২০:০৭
Veteran actress Sharmila Tagore meets Bangladesh Prime Minister Sheikh Hasina dgtl

বুধবার ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শর্মিলা ঠাকুর। ছবি: সংগৃহীত।

২০ জানুয়ারি থেকে শুরু হয়েছে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। বুধবার বিকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ‘অপুর সংসার’ ছবির অভিনেত্রী।

Advertisement
Veteran actress Sharmila Tagore meets Bangladesh Prime Minister Sheikh Hasina dgtl

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মমতা শঙ্কর, স্বস্তিকা মুখোপাধ্যায় প্রমুখ। ছবি: সংগৃহীত।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ১৯ জানুয়ারি বাংলাদেশে পৌঁছন শর্মিলা। উৎসবে তিনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন। বুধবার শর্মিলার সঙ্গেই হাসিনার সরকারি বাসভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান অভিনেত্রী মমতা শঙ্কর, স্বস্তিকা মুখোপাধ্যায় এবং পরিচালক সোহিনী ঘোষ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সে দেশের জাতীয় সংসদের সদস্য শাহরিয়ার আলম ও ‘রেনবো ফিল্ম সোসাইটি’র সভাপতি আহমেদ মুজতবা জাবাল। সূত্রের খবর, শেখ হাসিনার সঙ্গে দুই দেশের সিনেমা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলেন শর্মিলা। রেনবো ফিল্ম সোসাইটি আয়োজিত এই চলচ্চিত্র উৎসব চলবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত।

দীর্ঘ ১৪ বছর পর আবার টলিউডের ছবিতে প্রত্যাবর্তন করেছেন শর্মিলা। ‘পুরাতন’ নামের বাংলা ছবির শুটিং করতে সম্প্রতি কলকাতায় বেশ কয়েক সপ্তাহ ছিলেন অভিনেত্রী। সুমন ঘোষ পরিচালিত এই ছবিতে শর্মিলা ছাড়াও রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রনীল সেনগুপ্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement