Tota Roy Chowdhury

বাণিজ্যিক ছবিতে ফিরছেন টোটা

অভিনেতা ও পরিচালক দু’জনেই জোর দিলেন ছবির মেকিংয়ের উপর। স্টাইলাইজ়ড কমার্শিয়াল ছবি করতে চাইছেন তাঁরা। অ্যাকশন দৃশ্যগুলো নিয়েও বিশেষ ভাবনা রয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৮:৪৯
Tota Roy Chowdhury

টোটা রায়চৌধুরী। ছবি: সংগৃহীত।

তাঁর কেরিয়ার শুরু হয়েছিল মূলধারার বাণিজ্যিক ছবি দিয়ে। সেই ঘরানার ছবিতে ফেরত আসছেন টোটা রায়চৌধুরী। ২০১৫ সালে ‘শপথ’ নামে একটি ছবি করেছিলেন অভিনেতা। সেই ছবির সিকুয়েল ‘শপথ টু’ তৈরি হচ্ছে। পরিচালক রাজা চন্দ। ‘‘ওই ছবিতে রণদীপ রায়ের (টোটা) চরিত্রটা খুব জনপ্রিয় হয়েছিল। সেই চরিত্র নিয়েই নতুন গল্প সাজানো হয়েছে। এর বাইরে আগের ছবির সঙ্গে মিল নেই,’’ বললেন পরিচালক। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে শুটিং। ছবিতে এক নির্ভীক পুলিশ অফিসারের চরিত্রে রয়েছেন টোটা, যে অন্যায়ের সঙ্গে আপস করে না। ছবিতে টোটার স্ত্রীর চরিত্র করছেন পিয়ান সরকার। অ্যাকশন দৃশ্যের শটের ফাঁকে টোটা বলছিলেন, ‘‘আমার প্রথম ভালবাসার কাছে ফেরত গেলাম। এই ঘরানার ছবি করেই আমি আজ এখানে পৌঁছেছি। ‘শপথ’ খুব কম বাজেটে তৈরি হয়েছিল। কিন্তু ছবিটা হিট হয়েছিল। টেলিভিশনেও বেশ জনপ্রিয়। সেই ভাবনা থেকেই মনে হয়েছিল আমার চরিত্রটা নিয়ে নতুন করে ছবি করা যেতে পারে।’’

Advertisement

অভিনেতা ও পরিচালক দু’জনেই জোর দিলেন ছবির মেকিংয়ের উপর। স্টাইলাইজ়ড কমার্শিয়াল ছবি করতে চাইছেন তাঁরা। অ্যাকশন দৃশ্যগুলো নিয়েও বিশেষ ভাবনা রয়েছে। বাংলায় মূলধারার কমার্শিয়াল ছবি বানানো প্রায় বন্ধ হয়ে গিয়েছে। তা-ও এই ঝুঁকিটা নিলেন? টোটার কথায়, ‘‘হিন্দিতে এই ঘরানার ছবির প্রতি দর্শকের ঝোঁক বেড়েছে। বাংলার দর্শকও ওই ছবিগুলো দেখছেন। আমরা তো মাঝে অনেক রকম ছবি বানালাম। সেগুলো করে যে বিরাট লাভ হল, এমন নয়। সেই কারণেই লার্জার দ্যান লাইফ ঘরানার কাছে ফেরত যাওয়া।’’ পরিচালকও চান ‘শপথ টু’ তাঁর আগেকার ছবি ‘রংবাজ’ বা ‘চ্যালেঞ্জ টু’র মতো সফল হোক।

বাংলার পাশাপাশি হিন্দিতেও কাজ করছেন টোটা। নীরজ পাণ্ডের ওয়েব সিরিজ়ে দেখা যাবে তাঁকে। এ ছাড়া সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘টেক্কা’ এবং ফেলুদা ওয়েব সিরিজ়ের কাজও শুরু করবেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement