পজ়িটিভ-নেগেটিভের দোলাচলে ইন্ডাস্ট্রি। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে কী পরিস্থিতি টলিউডের?
prasenjit mukhopadhayay

Tollywood: কেউ সাবধানী, কেউ নিচ্ছেন ঝুঁকি

করোনার সংক্রমণ বাড়ার আগেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ‘আয় খুকু আয়’ ছবিটির কাজ শেষ করেছেন।

Advertisement
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ০৬:৩১
অনু, মহালক্ষ্মী, ইমন, সোনু

অনু, মহালক্ষ্মী, ইমন, সোনু

রাশ টানা যাচ্ছে না সংক্রমণের মাত্রায়। তবে সরকারি তরফে এখনও পর্যন্ত সিনেমা-সিরিজ় এবং সিরিয়ালের শুটিংয়ে কোনও রকম নিষেধাজ্ঞা জারি করা হয়নি। কিন্তু সাবধানতা অবলম্বন করে অনেক প্রযোজকই তাঁদের শুটিং বন্ধ রাখছেন। বিশেষ করে সিনেমার ক্ষেত্রে। উল্টো দিকে অনেক নির্মাতা ঝুঁকি নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। তাঁদের যুক্তি, শুটিংয়ে অনেক টাকা বিনিয়োগ করা হয়। তা ছাড়া শুট বাতিল করলে, পরে অভিনেতা, টেকনিশিয়ানদের ডেট নিয়ে সমস্যা তৈরি হয়।

করোনার সংক্রমণ বাড়ার আগেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ‘আয় খুকু আয়’ ছবিটির কাজ শেষ করেছেন। ৩ জানুয়ারি দেব-প্রসেনজিতের ‘কাছের মানুষ’ ছবিটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। সেই ছবির শুটিংয়ের দিন পিছিয়ে ২০ তারিখ করা হয়েছে। তবে তখনও শুিট‌ং সম্ভব হবে কি না, তা নির্ভর করছে পরিস্থিতির উপরে। গত বুধবার দেবের করোনা রিপোর্ট পজ়িটিভ আসে। কিন্তু রবিবার তিনি জানান, তাঁর রিপোর্ট নেগেটিভ। তবে নিয়ম মেনে সাত দিনের আইসোলেশন পালন করবেন দেব।

Advertisement

প্রযোজনা সংস্থা এসভিএফ জানাচ্ছে, তারা এখন শুধু ধারাবাহিকের শুটিং চালু রেখেছে। ‘একেন বাবু’ ছবির শুটিং এই মাসের শেষের দিকে শুরু হওয়ার কথা ছিল, কিন্তু তা স্থগিত রাখা হয়েছে। সংশয় দেখা দিয়েছে ফেব্রুয়ারি মাসে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর মুক্তি নিয়েও। বারবার এই ছবির রিলিজ় আটকেছে। করোনা পরিস্থিতি বুঝে ছবি রিলিজ়ের সিদ্ধান্ত নেবে এসভিএফ। তবে ছবির প্রচারের কাজ আপাতত স্থগিত রাখা হয়েছে। জানুয়ারি মাসে যে সব ছবির রিলিজ় ছিল, সব কটিই বাতিল হয়েছে।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

বড়দিনের ছুটিতে ‘হামি টু’-র শুটিং শুরু করেছিলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়। ছবির কিছু অংশের শুট বাকি ছিল। কিন্তু কোভিডের ঊর্ধ্বমুখী সংক্রমণ দেখে তাঁরা বাচ্চাদের নিয়ে শুটিং করার ঝুঁকি নেননি। এই শুক্রবার নিজের ছবি ‘কালান্তর’-এর শুটিং শেষ করেছেন সৌকর্য ঘোষাল। তবে ছবির ঝাড়খণ্ড শিডিউল বাতিল করা হয়েছে। সৌকর্যর ছবিতে রয়েছেন জয়া আহসান, কৌশিক সেন, ঋদ্ধি সেন। প্রসঙ্গত শুক্রবারই ঋদ্ধি পোস্ট দেন, তিনি কোভিড পজ়িটিভ। তাঁর মা রেশমি সেনও করোনায় আক্রান্ত হয়েছেন। দার্জিলিংয়ে শুটিংয়ে গিয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেখান থেকে ফিরে করোনা ধরা পড়ে তাঁর।

বড়দিনের ছুটিতে গোয়া বেড়াতে গিয়েছিলেন নুসরত জাহান এবং যশ দাশগুপ্ত। সেখানে থেকে ফিরে তাঁরা শিলাদিত্য মৌলিকের ‘মাস্টারমশাই আপনি কিছু দেখেননি’ ছবির শুটও করেন। ৮ জানুয়ারি ছিল নুসরতের জন্মদিন। সেই উপলক্ষে যশরত ফের বেড়াতে গিয়েছেন বলেই খবর।

নুসরত-যশ

নুসরত-যশ

করোনার জেরে রিয়্যালিটি শো ‘সুপার সিঙ্গার’-এর তৃতীয় সিজ়নের বিচারক বদল করতে হয়েছে। শোনা যাচ্ছে, কুমার শানু ও তাঁর টিমের করোনা হওয়ার ফলে তিনি সরে গিয়েছেন শো থেকে। গত মঙ্গলবার সোনু নিগম পোস্ট দিয়েছিলেন তিনি কোভিড পজ়িটিভ। কিন্তু শনিবার তিনি ‘সুপার সিঙ্গার’-এর শুটিং করেন। এই শোয়ের আর এক বিচারক কৌশিকী চক্রবর্তী তাঁর ছেলের জ্বর হওয়ার কারণে সরে গিয়েছেন। কৌশিকীর জায়গায় এসেছিলেন ইমন চক্রবর্তী। কিন্তু রবিবার ইমন সোশ্যাল মিডিয়ায় জানান, তিনি করোনা আক্রান্ত। ঠিক এক দিন আগেই গায়িকার কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছিল। ওই দিনের শুটিংয়ে সোনু, ইমন ছাড়াও ছিলেন অনু মালিক, মহালক্ষ্মী আইয়ার। অসুস্থতার কারণে দিন দুয়েক ‘দিদি নাম্বার ওয়ান’-এর শুটিং বন্ধ রেখেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর করোনা হয়নি বলে জানালেন।

পজ়িটিভ-নেগেটিভের দোলাচলে এখন গোটা ইন্ডাস্ট্রি। কেউ সাবধানী হয়ে কাজ বন্ধ রাখছেন, কেউ আবার নিরুপায়। তার মধ্যেই চলছে বেড়াতে যাওয়া, ঘরোয়া পার্টির মতো ঘটনাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement