Kolkata Doctor Rape-Murder Case

‘কারও কোনও ক্লান্তি নেই, প্রতিবাদ চলবে’, আন্দোলন বন্ধ না করার হুঁশিয়ারি টলিপাড়ার

টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করছেন টলিউডের শিল্পী এবং কলাকুশলীরা। এ দিনের মিছিলে শামিল মানসী সিংহ, অপরাজিতা আঢ্য, সোহাগ সেন, রাহুল বন্দ্যোপাধ্যায়, বাদশা মৈত্র প্রমুখ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০২
Tollywood actors demand justice and says that they will not stop protesting

ফের পথে নামল টলিপাড়া। ছবি: সংগৃহীত।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে জারি রয়েছে আন্দোলন। দাবি একটাই। আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচার চাই। এই দাবিতে বিশেষ ভূমিকা নিয়েছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা। একাধিক মিছিল ও জমায়েতে যোগ দিয়েছেন টলিউডের বহু অভিনেতা। রবিবার ফের পথে নামলেন টলিপাড়ার শিল্পীরা।

Advertisement

টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করছেন টলিউডের শিল্পী এবং কলাকুশলীরা। এ দিনের মিছিলে শামিল মানসী সিংহ, অপরাজিতা আঢ্য, সোহাগ সেন, রাহুল বন্দ্যোপাধ্যায়, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, বাদশা মৈত্রেরা। তবে বাঙ্গুর হাসপাতালের সামনে থমকে যায় শিল্পীদের মিছিল। শিল্পীরা স্লোগান না দেওয়ার সিদ্ধান্ত নেন।

সামনেই দুর্গাপুজো। সেই প্রসঙ্গে রাহুল বলেন, “যত দিন পর্যন্ত না আমরা বিচার পাচ্ছি, তত দিন প্রতিবাদ চলবে। আগামী দিনে প্রতিবাদ দীর্ঘতর হবে। কোনও পুজো, কোনও অনুষ্ঠান, আমাদের বিরত করতে পারবে না। ঠাকুর দেখতে বেরোলেও মিছিল করে বিচারের দাবিতে বার হব।’’

কোনও ভাবেই প্রতিবাদ থামবে না বলে স্পষ্ট জানিয়ে দেন বাদশা মৈত্রও। তিনি বলেন, “টলিপাড়া পথেই আছে। প্রয়োজনে প্রতিবাদ আরও বাড়বে।” মানসী সিংহ এর মধ্যেই স্লোগান তোলেন, “বিচার চাইছে জনতা, উত্তর দাও ক্ষমতা।”

আন্দোলন যাতে কোনও ভাবে সাধারণ মানুষের যাতায়াতে বাধা না তৈরি করে, সে দিকেও নজর রাখেন অভিনেতারা। তাই বাঙ্গুর হাসপাতালের সামনে এক অন্তঃসত্ত্বা মহিলার গাড়িকে সঙ্গে সঙ্গে জায়গা করে দেন তাঁরা।

৯ সেপ্টেম্বর এই ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টের শুনানি। সেই শুনানির অপেক্ষায় রাজ্যবাসী। তাই অভিনেতাদের হুঁশিয়ারি, "বিচার যত পিছোবে, মিছিল তত এগোবে"।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement