Biswanath Basu

ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় ফিরছেন বিশ্বনাথ, নতুন দায়িত্ব পেয়ে কী বললেন তিনি?

প্রায় পাঁচ বছর পর আবার ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় ফিরছেন বিশ্বনাথ বসু। উচ্ছ্বসিত অভিনেতা কথা বললেন আনন্দবাজার অনলাইনের সঙ্গে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:৫৭
প্রায় পাঁচ বছর পর ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে বিশ্বনাথকে।

প্রায় পাঁচ বছর পর ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে বিশ্বনাথকে। — ফাইল চিত্র।

‘জি বাংলা’র নতুন গেম শো-এর প্রোমো অনেক আগেই প্রকাশিত। জানা গিয়েছিল ‘ঘরে ঘরে জি বাংলা’র সঞ্চালনা করবেন ইন্দ্রাণী হালদার। কিন্তু কয়েকটি পর্বের পরেই এই শো থেকে নিজেকে সরিয়ে নেন পর্দার ‘গোয়েন্দা গিন্নি’। পরিবর্তে শো-এর হাল ধরেন অপরাজিতা আঢ্য। এ দিকে শোনা যাচ্ছে, এই শো-এর সঙ্গে যুক্ত হতে চলেছে আরও একটি নাম। তিনি বিশ্বনাথ বসু।

প্রায় পাঁচ বছর পর আবার নতুন উদ্যমে ছোট পর্দায় সঞ্চালকের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন বিশ্বনাথ। এর আগে ‘ফিরে আসার গান’ বা ‘ভ্যাবাচাকা ২’-এর মতো রিয়্যালিটি শো-এ সঞ্চালকের ভূমিকায় দর্শক তাঁকে দেখেছেন। এই মুহূর্তে ‘ঘরে ঘরে জি বাংলা’র শুটিং চলছে জোরকদমে। আনন্দবাজার অনলাইনের তরফে বিশ্বনাথের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘খুবই ভাল লাগছে। আমি নিজে মানুষের সঙ্গে মিশতে পছন্দ করি। বরাবরই আড্ডাবাজ।

Advertisement
‘জি বাংলা’র নতুন গেম শো-এ সঞ্চালকের ভূমিকায় বিশ্বনাথ।

‘জি বাংলা’র নতুন গেম শো-এ সঞ্চালকের ভূমিকায় বিশ্বনাথ। ছবি:সংগৃহীত।

রাস্তায় চায়ের দোকানে দাঁড়ালেও চেষ্টা করি দোকানদারের খবর নিতে। তাই মানুষের মধ্যে মিশে এই কাজটা করতে পেরে আমি খুবই উত্তেজিত।’’ মূলত, কলকাতায় যে সমস্ত পর্বে শুটিং হবে সেখানে সঞ্চালনার দায়িত্ব সামলাবেন অপরাজিতা। অন্য দিকে, মফস্‌সলের পর্বে দেখা যাবে বিশ্বনাথকে।

শো-এর কাঠোমা অনুযায়ী প্রতি পর্বে উঠে একটি করে পরিবারের সঙ্গে আড্ডা ও খেলায় মাতবেন সঞ্চালক। উঠে আসবে এলাকার সাধারণ কিছু মানুষের কাহিনি। ইতিমধ্যেই শ্যামনগর, ইছাপুর, হাবরা, বসিরহাটে কয়েকটি পর্বের শুটিং করেছেন বিশ্বনাথ। বলছিলেন, ‘‘আমি কলকাতার বাইরে থেকে এসেছিলাম। পৌষপার্বণ উৎসব থেকে শুরু করে ইতু পুজো। ফুটবল বা ক্যারাম প্রতিযোগিতা। ছোট ছোট সাংস্কৃতিক অনুষ্ঠান বা গ্রন্থাগারের নস্টালজিয়া— বাঙালির জীবনের গল্পগুলি এখনও কিন্তু মফস্‌সল ধরে রেখেছে। এগুলোর সঙ্গে আমি অত্যন্ত পরিচিত। তাই কাজটা করতে বেশ ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement