Hansal Mehta

‘স্কুপ’ সিরিজ়ে রয়েছেন হনসলের ‘সৌভাগ্যের প্রতীক’! খেয়াল করেছেন সেই বলি অভিনেতাকে?

পরিচালকের সঙ্গে আগেও তিনি কাজ করেছেন। তবে হনসল পরিচালিত ‘স্কুপ’ ওয়েব সিরিজ়ে এই অভিনেতাকে অনেকেই খেয়াল করেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২১:০৪
Image of Karishma Tanna And Hansal Mehta.

অভিনেত্রী করিশ্মা তন্না ( বাঁ দিকে )। পরিচালক হনসল মেহতা ( ডান দিকে )। ছবি: সংগৃহীত।

২ জুন মুক্তি পেয়েছে হনসল মেহতা পরিচালিত ওয়েব সিরিজ় ‘স্কুপ’। সিরিজ়টি দর্শকের পছন্দ হয়েছে। মুম্বইয়ের অপরাধ বিষয়ক সাংবাদিক জিগনা ভোরার জীবনী অবলম্বনে তৈরি এই সিরিজ় নিয়ে সমাজমাধ্যমে বিস্তর আলোচনাও চোখে পড়েছে। কিন্তু এই সিরিজ়ে এমন এক জন অভিনেতা রয়েছেন, যাঁকে পরিচালক নিজের ‘সৌভাগ্যের প্রতীক’ হিসাবেই উল্লেখ করে থাকেন। অথচ সিরিজ়টি মুক্তির আগে কিন্তু সেই অভিনেতার উপস্থিতি নিয়ে নির্মাতারা কোনও রকম উচ্চবাচ্য করেননি।

Advertisement
Image of Prateek Gandhi.

অভিনেতা প্রতীক গান্ধী। ছবি: সংগৃহীত।

যাঁরা এই সিরিজ় দেখেছেন তাঁদের মধ্যে কেউ কেউ ওই অভিনেতাকে নজর করেছেন, আবার কেউ কেউ খেয়ালও করেননি। কারণ অভিনেতাকে এক পথচারীর ভূমিকায় দেখা গিয়েছে। ছোট্ট চরিত্র। অভিনেতা হলেন প্রতীক গান্ধী। হনসল পরিচালিত ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজ়ে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন গুজরাতি অভিনেতা প্রতীক। সিরিজ়টি বিপুল জনপ্রিয়তা পায়। কিন্তু এই সিরিজ়ে প্রতীক কেন, তাও আবার মাত্র কয়েক মুহূর্তের জন্য?

লক্ষ করলে দেখা যাবে, সিরিজ়ের ষষ্ঠ পর্বে জাগ্রুতির মামা তার দোকানের সামনে পথচারীদের লিফলেট বিলি করছেন। সেখানে প্রতীকের হাতেও তাঁকে একটি লিফলেট তুলে দিতে দেখা যায়। হনসল জানিয়েছেন, মুম্বইয়ের যে অঞ্চলে ওই দৃশ্যের শুটিং চলছিল, তার ঠিক পিছনেই নাকি প্রতীকের বাড়ি। পরিচালকের কথায়, ‘‘ও সাইকেল চালিয়ে লোকেশনে এসেছিল। ওকে আমার প্রয়োজনের কথা বলতেই ও রাজি হয়ে যায়।’’ এরই সঙ্গে পরিচালক বলেন, ‘‘আমার সৌভাগ্যের প্রতীককে কোনও ভাবে সিরিজ়ে রাখতে চেয়েছিলাম। ওকে কেউ খেয়াল করেতে পারবেন কি না, সেটা আমি দর্শকের উপরেই ছেড়ে দিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement