prasenjit chattopadhay

Aye Khuku Aye: প্রকাশ্যে ‘আয় খুকু আয়’-এর টিজার, নির্মল-বুড়ির সংসারে নিয়ে গেলেন প্রসেনজিৎ

প্রসেনজিতের হাত ধরে দর্শক পয়লা বৈশাখে পা রাখলেন নির্মল মণ্ডল-বুড়ির সংসারে। সেখানে হয়তো প্রাচুর্য, স্বাচ্ছন্দ্য নেই। শান্তি, ভালবাসা কিন্তু অফুরন্ত।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৪:০৫

বাংলা নববর্ষের আগের দিন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কথা দিয়েছিলেন, বছর শুরু হবে নতুন ছবির ঝলকে। কথা রেখেছেন টলিউডের ‘ইন্ডাস্ট্রি’ এবং তাঁর ‘মেয়ে’ দিতিপ্রিয়া রায়। শুক্রবার ঠিক বেলা বারোটায় সামনে এল শৌভিক কুণ্ডুর প্রতীক্ষিত ছবি ‘আয় খুকু আয়’-এর ঝলক। প্রসেনজিতের হাত ধরে দর্শক পয়লা বৈশাখে পা রাখলেন নির্মল মণ্ডল-বুড়ির সংসারে। সেখানে হয়তো প্রাচুর্য, স্বাচ্ছন্দ্য নেই। কিন্তু শান্তি, ভালবাসা অফুরন্ত। সেখানে বাবা নিজের হাতে চুল বেঁধে মেয়েকে সাজিয়ে দেন। ছবির প্রযোজনায় জিৎ ফিল্মওয়র্কস।

ঝলকের শুরুটাও অন্যান্য ছবির টিজারের থেকে একদম আলাদা। নির্মল মণ্ডলের গল্প শুরুর আগে দর্শক জানতে পারবেন প্রসেনজিতের জীবনের ছোট্ট ঝলক। ছোট্ট মেয়ে তাথৈ তার ‘বুম্বা আঙ্কেল’-এর কাছে জানতে চাইবে, আজ পর্যন্ত প্রসেনজিৎ কতগুলো ছবিতে অভিনয় করেছেন? ততক্ষণাৎ হাসতে হাসতে প্রসেনজিৎ বলেছেন, ‘‘সে কি আর গুণে রেখেছি রে! মনেও থাকে না সব।’’ তার পরেই তাঁর অকপট স্বীকারোক্তি, কিছু চরিত্র এমনও আছে, যারা তাঁকে ছেড়ে যেতে চায় না। তাদের সমস্ত স্নেহ, ভালবাসা, আনন্দ, দুঃখ, অপমান অভিনেতাকে বয়ে বেড়াতে হয়।

Advertisement

উদাহরণ হিসেবে তিনি তুলে ধরেছেন ‘আয় খুকু আয়’ ছবির ‘নির্মল মণ্ডল’ চরিত্রকে। যাকে নিজের অভিনয়ে জীবন্ত করেছেন ‘বুম্বাদা’। তার মেয়ে বুড়ি, দিতিপ্রিয়া রায়। নির্মল ট্রেনের হকার। অনেক কষ্টে বড় করবেন মেয়েকে। বিয়েও দেবেন। বাবা-মেয়ের যাত্রাপথে আর কী কী থাকবে? সেই গল্পই বলবে এই ছবি। ছবিতে বিশেষ ভূমিকায় দেখা যাবে রফিয়াত রশিদ মিথিলাকে। এ ছাড়াও আছেন, সোহিনী সেনগুপ্ত, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ এবং রাহুল দেব বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement