Swastika: সৃজিত প্রেমে বিশ্বাসী কিনা জানি না, ওঁর ‘X=প্রেম’ ছবিতে গভীর প্রেম আছে: স্বস্তিকা

সৃজিতের গভীর প্রেমে বিশ্বাস থাক না থাক, ওঁর ছবি গভীর প্রেমের কথা বলে। ‘X=প্রেম’ দেখে এমনই দাবি স্বস্তিকার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২১:৪৮
সৃজিত-স্বস্তিকা।

সৃজিত-স্বস্তিকা।

সৃজিত মুখোপাধ্যায় কি গভীর প্রেমে বিশ্বাসী? তাঁর ‘X=প্রেম’ দেখে অনেকেই এমনটা মনে করছেন। সৃজিতের নতুন ছবি দেখে ফেলেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়ও। ছবিটি তাঁর কেমন লেগেছে? শনিবার আনন্দবাজার অনলাইনের লাইভ আড্ডায় অকপটে মতামত দিয়েছেন পর্দার ‘শ্রীমতী’। স্বস্তিকার কথায়, ‘‘ছবির বেশ কিছু গান আমার বেশ ভাল লেগেছে। কিছু কিছু সংলাপ তো নোটবুকে লিখে রাখার মতো!’’ তার পরেই মৃদু হেসে তাঁর দাবি, বেশ গভীর ব্যাপার। তবে সৃজিত নিজে কতটা গভীর প্রেমে বিশ্বাসী, তা তিনি জানেন না বলেই দাবি অভিনেত্রীর।

সৃজিতের ‘জাতিস্মর’-এর নায়িকা জানিয়েছেন, এ ছবির প্রথমার্ধ থেকেও দ্বিতীয় ভাগ বেশি টেনেছে তাঁকে। ছবিতে দু’জোড়া জুটির চরিত্রে অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, অনিন্দ্য সেনগুপ্ত আর শ্রুতি দাস। এঁদের মধ্যে অর্জুনের অভিনয় দেখে অভিনেত্রী মুগ্ধ। তাঁর মতে, ‘‘অর্জুনকে দেখে ওঁর ভক্ত হয়ে গিয়েছি।’’ ছবি জুড়ে প্রেমের সাদা-কালো ক্যানভাস ভালবাসার গভীরতাকে আরও বাড়িয়েছে, এমনটাই মত নায়িকার।

Advertisement

ছবি-মুক্তির আগেও ‘X=প্রেম’ নিয়ে মুখ খুলেছিলেন স্বস্তিকা। পুরনো একটি ছবি প্রকাশ্যে এনেছিলেন, তাতে সত্রাজিৎ সেন এবং সৃজিতের মধ্যমণি তিনি নিজে। সঙ্গে সহজ মন্তব্য, ‘x= prem + বন্ধুত্ব + ইত্যাদি। এক লড়কা এক লড়কি কভি দোস্ত নেহি হো সকতে, এ সব বাজে কথা আমরা বিশ্বাস করি না।’ তাঁর মতে, প্রেম থাকুক তার মতো করে। সে x-y-z যা-ই হোক না কেন! তার পরেই পরিচালককে সমর্থন করে স্বস্তিকার আর্জি ছিল, ‘এ রকমই আরও ছবি বানাও।’ পরিচালক বন্ধু সত্রাজিতের উদ্দেশেও তাঁর বক্তব্য, তিনি বেশি খাটেননি! ফেসবুকের স্মৃতির পাতা রোজ এ রকম ‘x= prem’ উপহার দিয়ে যায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement