Swara Bhasker

নিরামিষাশী বলে গর্বিত! ইদের দিনে ফুড ব্লগারের পোস্ট দেখে একহাত নিলেন স্বরা ভাস্কর

থালায় সাজানো ফ্রায়েড রাইস আর পনিরের একটি পদ। বখরি ইদের দিন নলিনী উনাগর নামের ফুড ব্লগার এই ছবি পোস্ট করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৩:০০
Swara Bhaskar slams a food blogger who said that she is proud because she is vegetarian

স্বরা ভাস্কর। ছবি-সংগৃহীত।

“আমি গর্বিত, কারণ আমি নিরামিষশী।” সমাজমাধ্যমে ফুড ব্লগারের মন্তব্য শুনে চটে গেলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। সেই ফুড ব্লগারের মন্তব্য শেয়ার করে নিজের সমাজমাধ্যমে একটি বড়সড় পোস্ট করলেন অভিনেত্রী।

Advertisement

থালায় সাজানো ফ্রায়েড রাইস আর পনিরের একটি পদ। বখরি ইদের দিন নলিনী উনাগর নামের ফুড ব্লগার এই ছবি পোস্ট করেন। সঙ্গে তিনি লেখেন, ‘‘আমি গর্বিত কারণ আমি নিরামিষাশী। আমার থালায় কারও চোখের জল নেই। আমার থালায় নিষ্ঠুরতা ও অপরাধ নেই।’’ এই পোস্ট দেখেই ওই ফুড ব্লগারকে পাল্টা দেন স্বরা। তিনি আন্দাজ করেন, ইদ বলেই এই পোস্ট করেছেন ফুড ব্লগার।

স্বরা তাঁর পোস্টে লেখেন, ‘‘সত্যি বলছি, আমি নিরামিষাশীদের এই আত্ম-ধার্মিকতার ঔদ্ধত্য বুঝতে পারি না। আপনার ডায়েটে যা যা খাবার থাকে, তার জন্য একটা বাছুর নিজের মায়ের দুধ ঠিক করে খেতে পারে না। জোর করে গরুদের সন্তানধারণ ক্ষমতা ছিনিয়ে নিচ্ছেন, শিশুদের থেকে সেই মা-গরুদের আলাদা করে নিচ্ছেন নিজে দুধ খাবেন বলে।’’

এখানেই থেমে যাননি স্বরা। বখরি ইদের দিনই নিরামিষ খাবার নিয়ে এই পোস্ট করার কারণে একহাত নিয়েছেন ফুড ব্লগারকে। অভিনেত্রী আরও যোগ করেন, ‘‘মাটির তলার সবজি খান? এর ফলে তো পুরো গাছটাই নষ্ট হয়ে যায়। বখরি ইদ বলে আপনার এই পুণ্যবোধ জেগে উঠেছে। আপনি একটু শান্ত হোন।’’

এর আগেও স্বামী ফাহাদ আহমেদ ও মেয়ে রাবিয়ার সঙ্গে ইদ পালন করে ট্রোলড হয়েছেন স্বরা ভাস্কর। কিন্তু সেই সব ট্রোলিং-এ কান দেননি তিনি। সমাজমাধ্যমে বরাবর সম্প্রীতির বার্তা দিয়ে এসেছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement