Bollywood in Wrestler's Protest

‘কিংবদন্তি’র মুখে এমন কথা! ঊষার মন্তব্যের প্রতিবাদ পূজা ভট্টের, পাশে স্বরা, সোনু সুদ

ধর্নায় দেশের কৃতী কুস্তিগিররা। তাঁদের পাশে দাঁড়িয়েছেন সানিয়া মির্জ়া থেকে নীরজ চোপড়া। প্রতিবাদীদের উদ্দেশে এ বার হৃদয়বিদারক মন্তব্য ক্রীড়া ব্যক্তিত্ব পিটি ঊষার।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১০:৩৫
Swara Bhaskar, Sonu Sood come out in support of the wrestlers protesting at Jantar Mantar, Pooja Bhatt slams PT Usha for gaslighting them.

কুস্তিগিরদের প্রতিবাদ নিয়ে ‘হৃদয়বিদারক’ মন্তব্য পিটি ঊষার, সমালোচনায় সরব বলিউড। ছবি: সংগৃহীত।

গত সপ্তাহ খানেক ধরে দিল্লির যন্তর মন্তরে ধর্নায় দেশের কৃতী কুস্তিগিররা। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজ ভূষণ শরন সিংহের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলে রাজপথে প্রতিবাদে ভারতীয় কুস্তিগিররা। সাক্ষী মালিক, বিনেশ ফোগাট থেকে শুরু করে বজরং পুনিয়া, দেশের মুখ উজ্জ্বল করা একাধিক কুস্তিগির শামিল হয়েছেন এই প্রতিবাদে। যৌন নিগ্রহের অভিযোগ তুলে ব্রিজ ভূষণকে গ্রেফতার করার দাবি জানিয়েছেন তাঁরা। কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন দেশের অন্য ক্রীড়া ব্যক্তিত্বরাও। টেনিস তারকা সানিয়া মির্জা থেকে অলিম্পিকে সোনাজয়ী জ্যাভেলিন তারকা নীরজ চোপড়া। বিশ্ব বক্সিংয়ে সোনাজয়ী নিখাত জ়ারিন থেকে বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার কপিল দেব। সাক্ষী, বিনেশদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। অথচ দেশের অন্যতম নামী ক্রীড়া ব্যক্তিত্ব পিটি ঊষার গলায় অন্য সুর। তাঁর দাবি, “খেলোয়াড়দের উচিত হয়নি রাস্তায় নেমে প্রতিবাদ করা। ওদের উচিত ছিল কমিটির রিপোর্ট পাওয়ার অপেক্ষা করা।’’ এ বার পিটি ঊষার এই মন্তব্যের সমালোচনার সরব হলেন বলিউড অভিনেত্রী ও প্রযোজক পূজা ভট্ট। জানালেন, দেশের এক জন কিংবদন্তি ক্রীড়াবিদের মুখে এমন মন্তব্য শোনা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও হৃদয়বিদারক।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি টুইট করে পূজা ভট্ট লেখেন, ‘‘দেশের সেরা ক্রীড়া ব্যক্তিত্বদের ন্যায়বিচার পাওয়ার জন্য রাস্তায় নামতে হয়েছে। এর থেকে দুর্ভাগ্যজনক আর কিছু হয় না। তার পরেও পিটি ঊষার মতো কিংবদন্তিদের কাছ থেকে এমন কথা শুনতে হচ্ছে তাঁদের।’’ পূজার পাশাপাশি প্রতিবাদী কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর এবং অভিনেতা সোনু সুদও। টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে স্বরা লেখেন, ‘‘দেশের সেরা খেলোয়াড়দের যৌন নিগ্রহের বিরুদ্ধে প্রতিবাদ করতে ও ন্যায় বিচার চাইতে রাস্তায় নামতে হচ্ছে। এটা লজ্জাজনক। আর সরকার সমানে বিজেপি বিধায়ককে আড়াল করে যাচ্ছে।’’

কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা সোনু সুদও। সমাজমাধ্যমের পাতায় তিনি লেখেন, ‘‘আমার বিশ্বাস, আমাদের দেশের কুস্তিগিররা অন্যায়ের বিরুদ্ধে এই কুস্তি জিতবেন। জয় হিন্দ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement