Squid Game

Squid Game: খেলাঘরই যখন হত্যাপুরী, লাল-সবুজ আলোর ডাকে হাজির ‘স্কুইড গেম’-এর নতুন সিজন

বিশ্ব জুড়ে মেগাহিট ‘স্কুইড গেম’। এ বার আসছে তার দ্বিতীয় সিজন। রবিবারই তার ঝলক প্রকাশ করেছে নেটফ্লিক্স।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৫:২৭
 ফিরছে মারণ খেলা!

ফিরছে মারণ খেলা!

রেড লাইট, গ্রিন লাইট। রেড লাইট, গ্রিন লাইট। রেড লাইট... বলতে বলতে কখন যে থেমে যাবে ঝুঁটি বাঁধা অ্যানিমেট্রিক পুতুল, তার পরেই শত শত প্রাণ গুলিতে ঝাঁঝরা! টাকার লোভে খেলতে নামা মানুষগুলো ফেরার রাস্তা না পেয়ে রক্তাক্ত অবস্থায় কাতরাবে। সেই পুতুলের সামনেই, যার পরনে স্কুলের পোশাকের মতো টিউনিক। পায়ে জুতো-মোজা। আকার তার দোতলা বাড়ির মতো। সুমিষ্ট কণ্ঠস্বর। তবে আসল খেলা লুকিয়ে আছে তার চোখে। গুলি বেরোয় সেখান দিয়েই। অসতর্ক মুহূর্তে প্রতিযোগীরা মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ নাকি এক খেলা! তবে এ রকম খেলা একটা নয়, অজস্র। তা নিয়েই একের পর এক রুদ্ধশ্বাস পর্ব। গা শিউরে ওঠা প্রথম সিজনে গোটা বিশ্বকে চমকে দেওয়ার পরে এ বার দ্বিতীয় সিজন নিয়ে হাজির হচ্ছে ‘স্কুইড গেম’। চিত্রনাট্যকার-পরিচালক হোয়াং ডং-হিউক নিজে টুইট করে জানিয়েছেন সে খবর।

অন্ধকার অপরাধ জগতের সঙ্গে শৈশবের খেলাঘরের কল্পকথা মিশিয়ে গোটা বিশ্বের সামনে অদ্ভুত এক স্বাদ তুলে ধরেছিল কোরিয়ান ওয়েব সিরিজটি। ১২ বছর ধরে কোরিয়ার বুকে তিলে তিলে তৈরি সেই সিরিজ পৃথিবী-ব্যাপী সাড়া ফেলতে ১২ দিনও সময় নেয়নি। সেই চোখধাঁধানো সাফল্যে চমকে গিয়েছিলেন নির্মাতারাও। দর্শকদের উন্মাদনা দেখে দ্রুত শুরু করে দেন দ্বিতীয় সিজনের প্রস্তুতি।

Advertisement

২০২১ সালে মুক্তি পেয়েছিল ‘স্কুইড গেম’। সমকালীন যে কোনও ভুতুড়ে ছবি কিংবা ভয়ের সিরিজকে পিছনে ফেলে রোমাঞ্চের ঝড় বইয়ে দিয়েছিল এই কোরিয়ান সিরিজ। সে বছর হ্যালোইন থিমের বেশির ভাগ মিমেও জায়গা করে নিয়েছিল ‘স্কুইড গেম’। সেই অফুরান ভালবাসাকে স্বাগত জানিয়ে খোলা চিঠি দিয়েছেন পরিচালক হোয়াং দং। তাতে লিখেছেন, ‘বিশ্বের সমস্ত স্কুইড গেম ভক্তের জন্য বড় করে চিয়ার্স! আপনারা যে এত ভালবাসা দিয়েছেন, তাতে আমরা ধন্য।’

আগে একটি সাক্ষাৎকারে হোয়াং বলেছিলেন, এর পরে তৃতীয় সিজনের কথাও ভাবছেন তাঁরা। কোন সময় নাগাদ তা পৌঁছবে ওটিটিতে, তা নিয়ে মুখ খোলেননি যদিও। আভাস পাওয়া যাচ্ছে, এ বছরই মুক্তি পাবে ‘স্কুইড গেম ২’। আবারও শৈশবের মোড়কে বীভৎসতা নিয়ে ফিরে আসবে মারণ খেলা!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement