Sonam Kapoor on Bangladesh

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সরব সোনম! প্রথম বলি তারকা হিসাবে বড় পদক্ষেপ অভিনেত্রীর

বাংলাদেশের মানুষের জন্য সমাজমাধ্যমে প্রার্থনা করলেন সোনম কপূর। এক সংবাদমাধ্যমের প্রতিবেদন নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ভাগ করলেন অভিনেত্রী। কী লিখলেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৬:০৩
Sonam Kapoor is the first Bollywood celebrity who talks about Bangladesh tension

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সরব সোনম কপূর। ছবি: সংগৃহীত।

অগ্নিগর্ভ বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপসারণের দাবিতে তোলপাড় সারা দেশ। বাংলাদেশে নিহতের সংখ্যা ছাড়ায় ১০০। এমতাবস্থায় বাংলাদেশের মানুষের জন্য সমাজমাধ্যমে প্রার্থনা করলেন সোনম কপূর। এক সংবাদমাধ্যমের প্রতিবেদন নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ভাগ করলেন অভিনেত্রী।

Advertisement

সোনমের শেয়ার করা প্রতিবেদন অনুযায়ী, এক দিনে ৬৬ জন নিহত হয়েছেন। যদিও পরে সেই সংখ্যা ১০০ ছাড়িয়েছে। সোনম পোস্টটি শেয়ার করে লিখেছেন, “এটা সত্যিই সাংঘাতিক। চলুন, সকলে মিলে বাংলাদেশের মানুষের জন্য প্রার্থনা করি।”সোনমই প্রথম বলিউড তারকা, যিনি বাংলাদেশের পরিস্থিতি নিয়ে মুখ খুললেন।

গত কয়েক দিন ধরে বাংলাদেশে সরকার বিরোধী আন্দোলন চলছে। বেশ কিছু দিন বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। দেশের বিভিন্ন প্রান্তে শাসকদল আওয়ামী লীগের কর্মী এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন আন্দোলনকারীরা। বন্ধ করা হয়েছে মোবাইল ইন্টারনেট পরিষেবা। আন্দোলনকারীদের একটাই দাবি, হাসিনা সরকারের পদত্যাগ। রবিবার বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়।

উল্লেখ্য, সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন। বোন রেহানার সঙ্গে তিনি ‘গণভবন’ছেড়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement