Sobhita Dhulipala

‘মেড ইন হেভেন’ থেকে হলিউডে পাড়ি শোভিতার, হাতেখড়ি দেব পটেলের প্রথম পরিচালিত ছবিতে

এত দিন বলিউড ও দক্ষিণী বিনোদন জগতের একাধিক ছবি ও সিরিজ়ে দেখা গিয়েছে অভিনেত্রী শোভিতা ধুলিপালাকে। এ বার হলিউডে পা রাখছেন ‘মেড ইন হেভেন’ খ্যাত নায়িকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:০১
Sobhita Dhulipala.

শোভিতা ধুলিপালা। ছবি: সংগৃহীত।

বলিউডে ও দক্ষিণী ছবির জগতে শোভিতা ধুলিপালা পরিচিত মুখ। ‘মেড ইন হেভেন’, ‘দ্য নাইট ম্যানেজার’-এর মতো সিরিজ় হোক, বা ‘কুরুপ’-এর মতো ছবি— নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন নায়িকা। এ বার হলিউডে পাড়ি দিচ্ছেন শোভিতা। ‘স্লামডগ মিলিয়নেয়র’ ও ‘লায়ন’ খ্যাত ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা দেব পটেল পরিচালিত ছবির মাধ্যমে হলিউডে হাতেখড়ি হতে চলেছে অভিনেত্রীর। ছবির নাম, ‘মাঙ্কি ম্যান’। সম্প্রতি মুক্তি পেয়েছে সেই ছবির ট্রেলার।

Advertisement

২০০৮ সালে ড্যানি বয়েল পরিচালিত ‘স্লামডগ মিলিয়নেয়র’ ছবির মাধ্যমে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন দেব। তার পরে ‘দ্য ম্যান হু নিউ ইনফিনিটি’, ‘লায়ন’, ‘হোটেল মুম্বই’, ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর মতো ছবিতে কাজ করেছেন দেব। বিনোদন জগতে পা রাখার দেড় দশক পরে এ বার অভিনেতা থেকে পরিচালকের ভূমিকায় উত্তীর্ণ হলেন দেব। শুধু পরিচালক নয়, ‘মাঙ্কি ম্যান’ ছবির লেখক ও প্রযোজকও তিনিই। সেই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শোভিতা। ছবির সদ্য মুক্তিপ্রাপ্ত ট্রেলারে নজরও কেড়েছেন অভিনেত্রী। ‘মাঙ্কি ম্যান’-এ অভিনয় করেছেন ‘আরিয়া’ খ্যাত সিকন্দর খের, মকরন্দ দেশপান্ডের মতো অভিনেতারাও।

হলিউ়ের ছবি হলেও ভারতীয় প্রেক্ষাপটেই বাঁধা ‘মাঙ্কি ম্যান’ ছবির চিত্রনাট্য। তবে ‘মাঙ্কি ম্যান’ ছবির ট্রেলারে স্পষ্ট ‘জন উইক’-এর প্রভাব। আগামী এপ্রিল মাসে বিশ্বজুড়ে মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement