Shah Rukh Khan on Aamir Khan

আমিরের ছবি নিয়ে রসিকতা! খোলা মঞ্চে শাহরুখের মন্তব্য নিয়ে জোর চর্চা

শাহরুখ দাবি করেন, যে কোনও বড় মাপের ছবির প্রস্তাব তাঁর কাছেই প্রথমে আসে। উঠে আসে আমির অভিনীত ‘লাল সিংহ চড্ডা’র নাম। এই ছবির প্রস্তাবও কি প্রথমে শাহরুখের কাছে এসেছিল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৯:১৫
Shah Rukh Khan said that Aamir Khan should not have worked in Laal Singh Chadha

আমির খান ও শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

পর্দায় তাঁর উপস্থিতি স্তম্ভিত করে দেয় দর্শককে। তবে অভিনয়ের সঙ্গে আরও একটি বিষয়ে পারদর্শী শাহরুখ খান। সঠিক জায়গায় সঠিক কথা বলতে তাঁর জুড়ি মেলা ভার। তাঁর বাচনভঙ্গি এবং রসবোধে মুগ্ধ অনুরাগীরা। সম্প্রতি এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় উপস্থিত ছিলেন শাহরুখ। সেখানে আমির খানের ছবি নিয়ে তাঁর একটি মন্তব্য এখন আলোচনার কেন্দ্রে।

Advertisement

এই অনুষ্ঠানে সঞ্চালনায় শাহরুখকে সঙ্গ দিচ্ছিলেন ভিকি কৌশল। শাহরুখ দাবি করেন, যে কোনও বড় মাপের ছবির প্রস্তাব তাঁর কাছেই প্রথমে আসে। তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিলে অন্য অভিনেতাদের কাছে প্রস্তাব যায়। সঙ্গে সঙ্গে একের পর এক ছবির নাম করতে শুরু করেন ভিকি। তার মধ্যে উঠে আসে আমির অভিনীত ‘লাল সিংহ চড্ডা’র নামও।

এই ছবির প্রস্তাবও কি প্রথমে শাহরুখের কাছে এসেছিল? শাহরুখ হেসে উত্তর দেন, “এই ছবিতে আমিরেরও কাজ করা উচিত হয়নি।” রসিকতা করেই ছবির গুণমান নিয়ে কটাক্ষ করেন শাহরুখ। তবে বিষয়টি যে শুধুই মজা করে বলা, তা বোঝাতে সঙ্গে সঙ্গে শাহরুখ বলেন, “আমির, আমি তোমাকে ভালবাসি।”

হলিউডের ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ ‘লাল সিংহ চড্ডা’। এই ছবিতে আমির খানের বিপরীতে দেখা গিয়েছিল করিনা কপূর খানকে। ১৮০ কোটি টাকা দিয়ে এই ছবি তৈরি হয়েছিল। বক্স অফিসে এই ছবি মাত্র ১৩০ কোটি টাকার ব্যবসা করে। সমালোচক মহল থেকেও মিশ্র প্রতিক্রিয়া পায় এই ছবি। এই ছবিতেই আমিরকে শেষ দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement