Sanya Malhotra

মেট্রোয় অশালীন স্পর্শ! সবাই দাঁড়িয়ে দেখেছেন, প্রতিবাদ করেননি, দাবি অভিনেত্রীর

ছবি তোলার সময় এক ভক্ত এমন ভাবে হাত রেখেছিলেন গায়ে, আপত্তিকর মনে হয়েছিল অভিনেত্রীর। আলোকচিত্রীরা যদিও বুঝেছিলেন যে অস্বস্তি হচ্ছে তাঁর, কিন্তু সাহায্যের হাত বাড়িয়ে দেননি কেউই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২০:৪৫
Image of Sanya Malhotra.

বহু দিন আগে একই ভাবে লাঞ্ছিত হয়েছিলেন তিনিও, অহনার ঘটনার পর প্রকাশ্যে এল সে কথা। ছবি: সংগৃহীত।

অনুরাগী কোমর জড়িয়ে ধরায় অভিনেত্রী অহনা কুমরা প্রতিবাদ করেছেন, কিন্তু সবাই করেন না। করলেও কাউকে পাশে পাওয়া যায় না, দাবি অভিনেত্রী সানিয়া মলহোত্রের।বহু দিন আগে একই ভাবে লাঞ্ছিত হয়েছিলেন তিনিও, অহনার ঘটনার পর প্রকাশ্যে এল সে কথা। এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই জানালেন সেই বিভীষিকাময় অভিজ্ঞতার বৃত্তান্ত।

যখনকার কথা বলেছেন সানিয়া, তখন তিনি নামজাদা অভিনেত্রী নন,কলেজের ছাত্রী। দিল্লিতে থাকতেন তখন। কলেজ থেকে বাড়ি ফিরছিলেন।

Advertisement

অভিনেত্রীর মনে পড়ে, কী ভাবে দিল্লি মেট্রোয় একদল যুবক তাঁকে উত্ত্যক্ত করছিলেন, গোটা যাত্রাপথে বার বার স্পর্শ করছিলেন তাঁকে। আশপাশের কেউ সাহায্য করতে এগিয়ে আসেননি।

সানিয়া বললেন, “আমি খুব অসহায় বোধ করছিলাম, কিন্তু বুঝেছিলাম যে, মুখ খুললে আরও খারাপ কিছু হয়ে যেতে পারে।”

আশ্চর্য লেগেছিল সানিয়ার যে, কেউ তাঁকে এই পরিস্থিতি থেকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। তিনি দেখেছিলেন, মেট্রো থেকে নামার পরেও সেই যুবকেরা তাঁকে অনুসরণ করছিলেন।

ভয় পেয়ে গিয়েছিলেন অভিনেত্রী। ভিড়ে মিশে গিয়েছিলেন স্টেশনে নেমে, ওই যুবকদের হাত থেকে অব্যাহতি পেতে। শৌচালয়ে গিয়ে তিনি শেষমেশ ফোন করেন তাঁর বাবাকে। তিনি এসে উদ্ধার করে নিয়ে যাওয়া পর্যন্ত সেখানেই অপেক্ষা করতে থাকেন সানিয়া।

তবে, অভিনেত্রী হওয়ার পরেও এমন সমস্যার মুখোমুখি হতে হয়েছিল তাঁকে।তাঁর সঙ্গে ছবি তোলার সময় এক ভক্ত এমন ভাবে হাত রেখেছিলেন গায়ে, আপত্তিকর মনে হয়েছিল অভিনেত্রীর। আলোকচিত্রীরা যদিও বুঝেছিলেন যে অস্বস্তি হচ্ছে তাঁর, কিন্তু সাহায্যের হাত বাড়িয়ে দেননি কেউই।

শাহরুখ খানের সঙ্গে ‘জওয়ান’-এ শীঘ্রই দেখা যাবে সানিয়াকে। ভিকি কৌশলের সঙ্গেও পর্দা ভাগ করবেন তিনি ‘স্যাম বাহাদুর’ ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement