Rhea Chakraborty

সুশান্ত মামলা সম্পর্কিত মাদক কাণ্ডে বড়সড় স্বস্তি পেলেন রিয়া

২০২০ সালে সুশান্ত সিংহ রাজপুত মামলায় রিয়া চক্রবর্তীর জামিনের বিরোধিতা করেছিল সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন। এ বার সিবিআইয়ের তরফে তা প্রত্যাহার করে নেওয়া হল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১০:৩২
Picture Of Rhea Chakraborty and sushant singh rajput.

(বাঁ দিকে) সুশান্ত সিংহ রাজপুত (ডান দিকে) রিয়া চক্রবর্তী। ছবি : সংগৃহীত।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকেই বার বার আঙুল উঠছে প্রেমিকা রিয়া চক্রবর্তীর দিকে। অভিনেতার মৃত্যুর পর হাজতবাস করতে হয় রিয়াকে। মাঝে বেশ কয়েক বছর কোনও কাজ করতেও দেখা যায়নি তাঁকে। সদ্য ‘রোডিস’-এ মেন্টরের ভূমিকা দেখা যাচ্ছে তাঁকে। এক দিকে রিয়ার জন্য কাজের সুযোগ যেমন খুলছে, অন্য দিকে তাঁর বিরুদ্ধে তৈরি হওয়া নানা আইনি জটিলতার জটও ধীরে ধীরে ছাড়ছে। সুশান্ত সিংহ রাজপুত সম্পর্কিত মাদক মামলায় গ্রেপ্তার করা হয়েছিল রিয়াকে। পরে জামিনে ছাড়া পান অভিনেত্রী। ২০২০ সালের অক্টোবরে সেই জামিনের বিরোধিতা করেছিল সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন। এ বার সিবিআইয়ের তরফে তা প্রত্যাহার করে নেওয়া হল।

Advertisement

বোম্বে হাই কোর্টের ব্যাখ্যা অনুযায়ী, এনডিপিএস আইনের ধারা ২৭এ অনুসারে (অবৈধ ভাবে অর্জিত অর্থ, তার অনৈতিক লেনদেন এবং অপরাধীকে আশ্রয় দেওয়ার জন্য একজনকে সর্বোচ্চ ২০ বছরের জন্য জেল হতে পারে) একটি নির্দিষ্ট সময়ের জন্য অভিযোগটি তুলে নেওয়া হল।

২০২০ সালের ১৪ জুন নিজের মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতার ঝুলন্ত দেহ। সেই সময় অভিনেতার পরিবারের তরফে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া রিয়ার নামে এফআইআর দায়ের করা হয়। অভিনেতার মৃত্যুর মাস খানেক পর তাঁর ভাই সৌভিক ও রিয়াকে গ্রেফতার করে পুলিশ। সেই সময় এক লক্ষ টাকার বন্ড দিয়ে জেল থেকে ছাড়া পান সুশান্তের প্রাক্তন বান্ধবী। তার পর পেরিয়ে গিয়েছে তিন বছর। স্বাভাবিক ছন্দে ফিরেছে অভিনেত্রীর জীবন। কাজ শুরু করেছেন। তবে প্রত্যেক বছর সুশান্তের জন্মদিন বা মৃত্যুবার্ষিকীতে অভিনেতাকে নিয়ে আদুরে পোস্ট করেন রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement