Remo D' Souza

গায়ের রঙের জন্য ছোটবেলা থেকে বিভিন্ন নামে ডাকা হত: রেমো

রেমো বলেছিলেন, গায়ের রঙের জন্য নানা দিক থেকে উড়ে আসা কটাক্ষ তাঁকে কাজ করে এগিয়ে যেতে সাহায্য করেছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২৯
রেমো ডি'সুজা।

রেমো ডি'সুজা।

বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন কোরিওগ্রাফার হিসেবে। এর পর বিস্তার পরিচালনাতেও। সেই রেমো ডি’সুজাকেও একদিন বর্ণ বৈষম্যের শিকার হতে হয়েছিল। প্রথমে এ ধরনের কথা মুখ বুজে মেনে নিলেও, পরবর্তী কালে নিজের জন্য রুখে দাঁড়ান রেমো।

রেমো বলেছিলেন, গায়ের রঙের জন্য নানা দিক থেকে উড়ে আসা কটাক্ষ তাঁকে কাজ করে এগিয়ে যেতে সাহায্য করেছে। চেয়েছিলেন এমন একটা জায়গায় নিজেকে নিয়ে যাবেন যাতে কেউ আর তাঁকে কোনও রকম কটূ কথা বলার সাহস না পান। রেমোর জীবনের চিত্র বদলালেও, সামগ্রিক অবস্থার যে বিশেষ পরিবর্তন ঘটেনি সে কথাও মেনে নিয়েছেন তিনি।

Advertisement

রেমোর কথায়, “আমি শৈশবকাল থেকে বহুবার বর্ণ বৈষম্যের মুখোমুখি হয়েছি। এটা এমন একটা বিষয়, যার সঙ্গে অভ্যস্থ হয়ে গিয়েছিলাম।বিশেষ করে যখনই বিদেশে গিয়েছি, এই সমস্যা আরও প্রকট হয়েছে। আমি যখন বড় হচ্ছিলাম, আমাকে বিভিন্ন নামে ডাকা হত। আমি ভাবতাম আমাকে এ রকম দেখতে বলেই হয় তো মানুষজন এ সব নামে ডাকেন।”

গত ডিসেম্বর মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয়েছিলেন রেমো। কিন্তু চিকিৎসার পর সুস্থ হয়ে ফিরে আসেন তিনি। অসুস্থতা কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরে আসার নানা ভিডিয়োও শেয়ার করেন রেমো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement