poonam pandey

মৃত্যু নিয়ে ‘গিমিক’ করেছেন পুনম, রুষ্ট বলিউড, কিন্তু বাহবা দিলেন রামগোপাল

জরায়ু-মুখের ক্যানসার নিয়ে পুনম ‘ঠাট্টাতামাশা’ করেছেন বলে অভিযোগ। এর পরই তাঁর বিরুদ্ধে এফআইআর করা হোক বলে দাবি দেশের সিনেমা সংগঠনের। এ সবের মাঝেই পুনমের প্রশংসায় পঞ্চমুখ রামগোপাল বর্মা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২০
(বাঁ দিকে) পুনম পাণ্ডে। (ডান দিকে) রামগোপাল বর্মা।

(বাঁ দিকে) পুনম পাণ্ডে। (ডান দিকে) রামগোপাল বর্মা। ছবি: সংগৃহীত।

মৃত্যু নিয়ে ছেলেখেলা! গোটা দিনব্যাপী টানটান উত্তেজনা। শুক্রবার থেকে নেটদুনিয়া তোলপাড়— পুনম পাণ্ডে জীবিত, না কি মৃত? এক দিন পার করে প্রকাশ্যে এসে পুনম জানিয়েছেন, তিনি বেঁচে আছেন। আসলে এই গোটাটাই একটা প্রচার কৌশল, থুরি জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির হাতিয়ার। পুনমের মৃত্যুর খবর পেয়ে শোকে ভেঙে পড়ে গোটা বলিউড। অনুপম খের, কঙ্গনা রানাউতের মতো বড় পর্দার তারকা থেকে ছোট পর্দার অভিনেতারাও শোকপ্রকাশ করতে শুরু করেন। শনিবার পুনম প্রকাশ্যে আসতেই ক্ষেপেছেন তাঁরাই। অভিনেত্রীকে কড়া ভাষায় নিন্দা করেছেন। তাঁর বিরুদ্ধে মুম্বই পুলিশের কাছে শাস্তির আর্জি জানালেন মহারাষ্ট্রের বিধায়ক সত্যজিৎ তাম্বে। তাঁর মতে, মৃত্যুর ভুয়ো খবর ছড়িয়ে পুনম যা করেছেন, তা শাস্তিযোগ্য অপরাধ। তবে এ সবের মাঝেই বিপরীত পথে হাঁটলেন পরিচালক রামগোপাল বর্মা। সমালোচনা কিংবা নিন্দা নয়, বরং বাহবা দিলেন পুনমকে।

Advertisement

জরায়ু-মুখের ক্যানসার নিয়ে পুনম ‘ঠাট্টাতামাশা’ করেছেন, এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে এফআইআর করা হোক বলে দবি তোলে ‘দি অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’। অভিনেত্রীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হোক, দাবি করছেন একতা কপূর। শনিবার থেকে পুনমের বিরুদ্ধে গিয়েছে নেটমহলের একটা বড় অংশ। কিন্তু সে সব কান দেননি রামগোপাল। তাঁর কথায়, ‘‘তুমি হয়তো লোকের দৃষ্টি আর্কষণ করতে সর্বশেষ সীমা অতিক্রম করেছ, যার ফলে নিন্দা হচ্ছে। আমার মনে হয়, তুমি এর দ্বারা যে ঝড় তুলেছ, তার উদ্দেশ্য নিয়ে কেউ মাথা ঘামাচ্ছেন না। তোমার কারণেই জরায়ু-মুখের ক্যানসার নিয়ে কথা হচ্ছে চারপাশে। তোমার মন এবং তুমি, দুই-ই সুন্দর।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement