Rajeev Khandelwal

‘পাকিস্তানের সরকার অভিনেতাদের এজেন্ট বানিয়ে পাঠাচ্ছে, এমন তো নয়!’ বিস্ফোরক রাজীব

“পাকিস্তানি শিল্পীদের উপর নিষেধাজ্ঞা জারি করার ওরা কারা!” হঠাৎ কেন এমন মন্তব্য করলেন খন্ডেলওয়াল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৯:৩০
Rajeev Khandelwal said that he does not support ban on Pakistani actors

রাজীব খন্ডেলওয়াল। ছবি: সংগৃহীত।

উরি হামলার পরে পাকিস্তানি অভিনেতাদের উপরে নিষেধাজ্ঞা জারি হয় ভারতে। সেই নিষেধাজ্ঞা এখনও অব্যাহত। বিষয়টিকে সমর্থন করেন না বলে জানালেন অভিনেতা রাজীব খন্ডেলওয়াল। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বললেন অভিনেতা।

Advertisement

রাজীবের মতে, পাকিস্তানি অভিনেতাদের উপর রাজনীতিবিদদের নিষেধাজ্ঞা জারির ঘটনা মোটেই সমর্থনযোগ্য নয়। পাক অভিনেতাদের নিয়ে তিনি বললেন, “এটা সম্পূর্ণ রাজনীতি। এটা বড় ভুল। এই রাজনীতিবিদরা নিষেধাজ্ঞা জারি করার কে? কিছু বিষয়ের উপর রাজনীতি আমাদের সব সময় নির্দেশ দেয়। যেখানে ভালবাসা তৈরি হতে পারে, সেখানেও কোনও না কোনও ভাবে বাধা দিচ্ছেন। আমি এটা বুঝি না। আমার মন্তব্য করাও ঠিক হবে না, কারণ আমি বিষয়টা বুঝতেই পারি না।”

অভিনেতা আরও বললেন, “আমরা শান্তির কথা বলি। যেখানে শান্তির পরিবেশ তৈরি হচ্ছে, সেখানেও হিন্দু-মুসলিম বিতর্ক টানছেন রাজনীতিবিদরা। এটা একদমই ঠিক নয়। পাকিস্তানের সরকার অভিনেতাদের এজেন্ট বানিয়ে পাঠাচ্ছে, এমন তো নয়! জানি না। আমি তো ওই দেশ থেকে বহু ভালবাসা পেতে দেখেছি।”

উল্লেখ্য, ছোট পর্দার ধারাবাহিক ‘কঁহি তো হোগা’, ‘সচ কা সামনা’-র জন্য পরিচিতি পেয়েছিলেন রাজীব। ২০০৮ সালে বড় পর্দায় তাঁর প্রথম ছবি ‘আমির’। এর পরে ‘শয়তান’ (২০১১) ও ‘টেবিল নম্বর ২১’ (২০১৩)-এর মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন
Advertisement