Aaamir Khan

Lal singh Chadda: ফের সমালোচনার মুখে ‘লাল সিং চড্ডা’, এ বার অভিযোগ আমিরের উচ্চারণ নিয়ে

মুক্তির আগেই আমিরের অভিনয়, উচ্চারণ নিয়ে সমালোচনায় বিপর্যয়ের মুখে আমিরের ‘লাল সিং চড্ডা’।

Advertisement
সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ২১:৫৩

‘লাল সিং চড্ডা’ মুক্তির প্রতীক্ষায়। ছবির গান ইতিমধ্যেই বেশ জনপ্রিয়, আমির খানও ব্যস্ত ছবির প্রচারের কাজে। তার মধ্যেই কটাক্ষের মুখোমুখি ‘মিস্টার পারফেকশনিস্ট’।

ছবিতে এক পঞ্জাবি শিখের চরিত্রে অভিনয় করেছেন আমির। টম হ্যাঙ্কসের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় রূপান্তরণ এই ছবি। লাল সিংহের জীবনের পরতে পরতে চমক। জীবনের ব্যর্থতা, কঠিন লড়াই করে এগিয়ে চলা-- সব কিছুই রয়েছে এই ছবিতে। সব মিলিয়ে রয়েছে টানটান উত্তেজনা।

Advertisement

ছবির প্রচার ঝলক মুক্তির পরই শুরু হয়ে যায় বিতর্ক। ৪ কোটিরও বেশি দর্শক দেখেছেন এই প্রচার ঝলক। আমিরের অভিনয়ে হতাশ হয়েছেন অনেকেই।

এর মধ্যেই উঠে এসেছে নতুন সমালোচনা। ছবিতে আমিরের পঞ্জাবি উচ্চারণের সমালোচনা করেছেন পঞ্জাবি অভনেত্রী সরগুণ মেহতা ও গুরনাম ভুল্লার। ছবি মুক্তির আগেই এই সমালোচনা ও বিতর্কে ছবির সাফল্য এখন প্রশ্নচিহ্নের মুখে।

মুম্বই সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে সরগুণ বলেছেন, ‘‘আমিরের পঞ্জাবি উচ্চারণ আরও ভাল হওয়া উচিত ছিল। তিনি যে ভাবে কথা বলেছেন, শুনতে খুব কৃত্রিম লাগছে।’’

সেই সঙ্গে সরগুণ এ কথাও স্বীকার করেছেন, ‘আমির যদি শুদ্ধ পঞ্জাবি ভাষায় কথা বলতেন, তা হলে অনেকেই বুঝতে পারতেন না। আমির যদি এর পর বাংলা ভাষায় ছবি করেন, সেখানেও শুদ্ধ বাংলা কথা অনেকেরই বুঝতে অসুবিধা হবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement