Priyanka Chopra

প্রিয়ঙ্কার প্রথম ছবির চুক্তিপত্রে লেগে রয়েছে চোখের জল, অতীত ঘেঁটে দেখলেন নায়িকার মা

আন্তর্জাতিক তারকা হিসাবে পরিচিতি অর্জন করেছেন প্রিয়ঙ্কা চোপড়া। এক সময় তিনিই নিজের প্রথম ছবির চুক্তিপত্র চোখের জলে স্বাক্ষর করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৭:০৬
Priyanka Chopra and her mother

(বাঁ দিকে) প্রিয়ঙ্কা চোপড়া। মধু চোপড়া (ডান দিকে)। ছবি : সংগৃহীত।

২০০০ সালে সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ। সেখান থেকে বিশ্বসুন্দরীর খেতাব জয়। তার পর বলিউড লম্বা যাত্রা গিয়ে পৌঁছয় হলিউডে। এখন অন্যতম হলিউডের তাবড় তারকাদের তালিকায় নাম লিখিয়ে ফেলেছেন প্রিয়ঙ্কা চোপড়া। প্রায় দশ বছর আগে বলিউড ছেড়ে পাড়ি দিয়েছিলেন আমেরিকায়। অনেকে অবশ্য তাঁকে উচ্চাকাঙ্ক্ষী বলে থাকেন। তবে নিন্দকদের কথার পরোয়া করেন না প্রিয়ঙ্কা। আত্মবিশ্বাসী প্রিয়ঙ্কা কোনও পরিস্থিতিতেই দমতে রাজি নন। তবে জানেন কি, এই দৃঢ়চেতা প্রিয়ঙ্কাই এক সময় নিজের প্রথম ছবির চুক্তিপত্র চোখের জলে স্বাক্ষর করেন!

Advertisement

প্রথাগত কোনও অভিনয়শিক্ষা নেই তাঁর। নাচতেও জানতেন না। ২০০৩ সালে প্রথম বলিউডে পা রাখেন তিনি। ‘আন্দাজ’ অভিনেত্রীর প্রথম হিন্দি ছবি। চুক্তিপত্রে স্বাক্ষর করার সময় বিস্তর কান্নাকাটি করেন অভিনেত্রী। কারণ জানান প্রিয়ঙ্কার মা মধু চোপড়া। তাঁর কথায়, ‘‘প্রিয়ঙ্কা বিশ্বসুন্দরীর খেতাব জেতার পর উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দেওয়ার ইচ্ছে ছিল। কিন্তু আমি এবং ওঁর বাবা মুম্বই আসার পর ওকে বলি, একটা ছবি করলে কোনও ক্ষতি নেই। ভাল না লাগলে পরে করতে হবে না। তবে ভাগ্যের লিখন, প্রথম ছবির পরই ক্যামেরাকে ভালবেসে ফেলল।’’ তার পর একটা লম্বা রাস্তা পার করে এখন হলিউডে প্রতিষ্ঠিত অভিনেত্রী। এই মুহূর্তে মেয়ে মালতী ও স্বামী নিক জোনাসকে নিয়ে আমেরিকায় সংসার করছেন প্রিয়ঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement