series

Jhalagan Palagan: প্রদীপ্তের ভাবনায় তেহট্টের বুকে কবিগানের নয়া রূপ ‘ঝালাগান পালাগান’

পাঁচটি পর্বে বিভক্ত এই সিরিজ ফিরিয়ে আনছে বাংলার ঐতিহ্যবাহী ‘কবির লড়াই’

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৫:১৭
প্রদীপ্ত ভট্টাচার্যের নতুন ভাবনার ফসল ‘ঝালাগান পালাগান’। 

প্রদীপ্ত ভট্টাচার্যের নতুন ভাবনার ফসল ‘ঝালাগান পালাগান’। 

না, অ্যান্টনি ফিরিঙ্গি বা তাঁর দলবল নয়। বাগবাজারের ভোলা ময়রার সঙ্গে তাঁর খেউড়, কবিগানের লড়াইও নয়। নিদেনপক্ষে সৃজিত মুখোপাধ্যায়ের ‘জাতিস্মর’ ছবির কোনও দৃশ্যের নতুন অবতারণাও নয়। প্রদীপ্ত ভট্টাচার্যের নতুন ভাবনার ফসল ‘ঝালাগান পালাগান’।

পাঁচটি পর্বে বিভক্ত এই সিরিজ ফিরিয়ে আনছে বাংলার ঐতিহ্যবাহী ‘কবির লড়াই’। বিষয় উত্তম-সৌমিত্র, ইস্টবেঙ্গল-মোহনবাগান, শহর-গ্রাম, সরকারি-বেসরকারি চাকরি, নারী-পুরুষ। সিরিজ শুরুই হয়েছে বাঙালির পছন্দসই তর্কের বিষয়, উত্তম-সৌমিত্র দিয়ে। সেখানে বিনোদনের স্বর্ণযুগের দুই তারকার পোশাকে মঞ্চ দাপিয়ে বেরিয়েছেন এক ঝাঁক শিল্পী।

Advertisement

থাকছেন ‘টুম্পা সোনা’-খ্যাত সায়ন ঘোষ। তা ছাড়া অভিনয় করেছেন শ্রাবন্তী ভট্টাচার্য, অমিত সাহা, বিশ্বাবসু বিশ্বাস, শতাক্ষী নন্দী, সোমনাথ পাল, শ্রেয়া ভট্টাচার্য প্রমুখ।

তেহট্টে শ্যুট করা এই সিরিজে পরপর সাজানো ভূমিকা, তরজা, খেউড় এবং সিদ্ধান্ত। ভাবনায় প্রদীপ্ত ভট্টাচার্য। তালিকায় থাকছে র‌্যাপ, হার্ড রক, কীর্তন, বাংলা আধুনিক গান, হিন্দি গান-সহ বিভিন্ন আঙ্গিকের গান। সঙ্গীত পরিচালনায় সাত্যকি বন্দ্যোপাধ্যায়, গানের কথা দীপাংশু আচার্যের। পরিচালনায় অরুনাভ মিত্র, নিলয় সমীরণ নন্দী। গত ৯ জানুয়ারি থেকে উরিবাবা ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে এই সিরিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement